• রবিবার ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ৮ লাখ টাকা চাঁদার কথা শুনে স্ট্রোক করে হাসপাতালে বৃদ্ধ

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৮ জুন ২০২০ ১০:৩৬ অপরাহ্ণ

    ৮ লাখ টাকা চাঁদার কথা শুনে স্ট্রোক করে হাসপাতালে বৃদ্ধ

    সংগৃহীত

    সাতক্ষীরার তালা উপজেলার ইসলামকাটি ইউনিয়নের বারাত গ্রামে ১২ শতক জমি নিয়ে চাঁদা দাবি ও জোরপূর্বক দখলচেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় প্রতিপক্ষ আজিজ শেখের হুমকিতে আতঙ্কিত হয়ে স্ট্রোক করে রাজধানীর এসকে হাসপাতালে চিকিৎসাধীন বৃদ্ধ হামিদ শেখ।

    এদিকে, ঘটনার প্রতিকার চেয়ে তালা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন হামিদ শেখের আইনজীবী মেয়ে তানিয়া সুলতানা মুক্তা।

    লিখিত অভিযোগে জানা যায়, তালা থানার বারাত মৌজার এসএ খতিয়ান নং ৮৩৫, উচ্চ খতিয়ান নং ৮৩৭, সাবেক ও বর্তমান ৫৭১ নং দাগে ১২ শতক জমি ক্রয় করে ভোগদখল করছিলেন বারাত গ্রামের হামিদ শেখ। জমিটি একই এলাকার আজিজ শেখ তার বাহিনী নিয়ে বিভিন্ন সময় দখল করার পাঁয়তারা করেন। সম্প্রতি জমি নিয়ে হামিদ শেখকে হুমকি দেন আজিজ শেখ।

    ধারাবাহিক হুমকিতে স্ট্রোক করে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। ঢাকায় বসবাসের সুবাদে জমিটি স্থানীয় একজনকে বর্গাচাষ করতে দিলেও সেখানে বাধা দিচ্ছেন আজিজ। ইতোপূর্বে জমিতে থাকা গাছ কেটে পাঁচ লাখ টাকার ক্ষতি করা হয়েছে।

    অভিযোগে আরও উল্লেখ করা হয়, ওই জমি নিয়ে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৫ ধারায় মামলা রয়েছে। মামলায় আজিজ শেখকে বিরোধপূর্ণ জমিতে যেতে নিষেধাজ্ঞা আরোপ করেন ম্যাজিস্ট্রেট। তবে আদালতের আদেশ অমান্য করে জমিটি দখলের চেষ্টা অব্যাহত রাখেন তিনি। গত ৮ মে রাতে ৮ লাখ টাকা চাঁদা দাবি করেন আজিজ শেখ। চাঁদা না পেলে খুনের হুমকি দেন। এতে স্ট্রোক করে হামিদ শেখ এখন মৃত্যু পথযাত্রী।

    তবে জমি দখলের অভিযোগ অস্বীকার করে বারাত গ্রামের মৃত করিম শেখের ছেলে আজিজ শেখ বলেন, ওই জমি আমার দখলে রয়েছে। আমি দখল চেষ্টা কেন করব। হামিদ শেখ ৮৩৫ দাগে ১২ শতক জমি ক্রয় করে ৮৩৭ দাগে দখলে নিতে চান। তিনি এই দাগে জমি পাবেন না। অন্য জায়গায় পাবেন। এটা নিয়ে দীর্ঘদিন বিরোধ চলছে। এক জায়গায় বসে আলোচনা করলে সমাধান হয়ে যাবে।

    তালা থানা পুলিশের ওসি মেহেদী রাসেল বলেন, ১২ শতক জমি নিয়ে আজিজ শেখ ও হামিদ শেখের মধ্যে পারিবারিক বিরোধ রয়েছে। সম্প্রতি হামিদ শেখের মেয়ে তানিয়া সুলতানার অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। যেহেতু জমিটি নিয়ে আদালতে মামলা চলছে। সেহেতু বিরোধ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শান্তি-শৃঙ্খলা বজায় রাখার কথা বলা হয়েছে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৩৬ অপরাহ্ণ | সোমবার, ০৮ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।