• সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ৮ দিনের জন্য চালু হল গণপরিবহণ

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৫ জুলাই ২০২১ ১১:০৬ পূর্বাহ্ণ

    ৮ দিনের জন্য চালু হল গণপরিবহণ

    পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে আগামী ২৩ জুলাই শুক্রবার পর্যন্ত লকডাউন শিথিল করেছে সরকার। লকডাউন শিথিল করায় কিছু শর্ত মেনে চালু হয়েছে গণপরিবহণ।

    এর আগে মঙ্গলবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে কঠোর বিধি-নিষেধ শিথিল করে প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপন জারির পরই বাস, ট্রেন ও লঞ্চ চলাচলের জন্য প্রস্তুতি গ্রহণ করে এসব খাতের সংশ্লিষ্ট ব্যক্তিরা।

    রাজধানীতে সকাল থেকে বাস চলাচল শুরু করেছে। দীর্ঘদিন পর গণপরিবহনে চড়ে অফিসে আসতে পারায় স্বস্তি প্রকাশ করেছেন অনেকে। এছাড়া রাজধানী থেকে ছেড়ে গেছে দূর পাল্লার বেশ কয়েকটি ট্রেন। গতকাল সন্ধ্যার পর অনেকেই অনলাইন থেকে টিকেট ক্রয় করেছেন। তবে অনেকে ট্রেনের টিকিট ক্রয় করতে গিয়ে টিকেট না পেয়ে হতাশা প্রকাশ করেছে। এক সিট ফাঁকা রেখেই ট্রেন চলাচল শুরু হয়েছে।

    দীর্ঘদিন পর বাস, ট্রেন ও লঞ্চ চলাচল চালু হওয়ায় খুশি পরিবহন খাতের সংশ্লিষ্টরা। গতকাল রাত থেকেই বাস-লঞ্চ ও ট্রেন টার্মিনালে কর্মীদের কর্ম ব্যস্ততা শুরু হয়। সেই সঙ্গে খুশি সাধারণ মানুষও। অনেক দিন পর বাড়িতে যেতে পারছেন তারা।

    বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ বলেন, সরকারি নির্দেশনা অনুসরণ করে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এক আসন ফাঁকা রেখে বাস চলাচল শুরু হয়েছে। টিকিটের দাম ৬০ শতাংশ নির্ধারণ করা হয়েছে। কাউন্টারসহ অনলাইনে টিকিট পাওয়া যাচ্ছে।

    এদিকে সকাল থেকেই সদরঘাটে লঞ্চ টার্মিনালে যাত্রীদের ভিড় জমতে শুরু করেছে। কাউন্টার থেকেও শুরু হয়েছে টিকিট বিক্রি। ইতোমধ্যে ছেড়ে গেছে বেশ কয়েকটি জেলার লঞ্চ।

    উল্লেখ্য, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ১ জুলাই থেকে সাত দিনের জন্য কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। এরপর এর মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়। কিন্তু এর মধ্যে পবিত্র ঈদুল আজহার চাঁদ দেখায়, সাধারণ মানুষের ঈদ উদযাপনের বিষয়টি বিবেচনায় নিয়ে আগামী ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিলের ঘোষণা দেয় সরকার।

    স্বপ্নচাষ/আরসিআর

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:০৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ জুলাই ২০২১

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।