• শনিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ৬৬ শিক্ষার্থীকে এক মাসের খরচ দিলো রাবির আইন পরিবার

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৭ মে ২০২০ ৮:৩৭ পূর্বাহ্ণ

    ৬৬ শিক্ষার্থীকে এক মাসের খরচ দিলো রাবির আইন পরিবার

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন পরিবারের উদ্যোগে আইন বিভাগের ৬৬ জন শিক্ষার্থীকে এক মাসের খরচ দেয়া হয়েছে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আরও ৪১ জনকে ঈদ উপহার প্রদান করা হয়েছে।

    জানা গেছে, করোনাভাইরাসের কারণে আর্থিক সংকটে পড়া আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়াতে ‘আইন পরিবার, আমার পরিবার’ নামে একটি ফেসবুক গ্রুপ খোলেন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর। এই গ্রুপের মাধ্যমে শুরু থেকেই তিনি বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিকভাবে সাপোর্ট দিয়ে আসছিলেন।

    আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বলেন, আমাদের আইন বিভাগ একটি পরিবার। করোনার এই মহামারিতে আমাদের বিভাগের অনেক শিক্ষার্থী সাময়িকভাবে বিপাকে পড়েছে। অনেকের পরিবারের আয়-রোজগারও সাময়িক বন্ধ থাকায় মানবিক কারণেই এমন পরিস্থিতিতে আমাদের আইন পরিবারের সদস্য হিসেবে তাদের পাশে আমাদের থাকা উচিত।

    তিনি বলেন, সে লক্ষ্যে বিভাগের কয়েকজন উদ্যমী ছাত্রদেরকে নিয়ে ‘আইন পরিবার, আমার পরিবার’র যাত্রা শুরু করি। আমরা বিভাগের বর্তমান ও প্রাক্তন ছাত্রছাত্রীদের সহায়তায় শিক্ষার্থীদের নাম পরিচয় গোপন রেখে এ পর্যন্ত ৬৬ জন আইন বিভাগের শিক্ষার্থী ও তাদের পরিবারের জন্য এক মাসের খরচ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পাঠিয়েছি। ইতোপূর্বে আরও ৪১ জন শিক্ষার্থীকে ঈদ উপহার দিয়েছি। আমাদের আইন পরিবারের কোনো শিক্ষার্থীকে যাতে কষ্টে দিনাতিপাত করতে না হয় সেজন্যই এই উদ্যোগ।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:৩৭ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।