• বৃহস্পতিবার ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর এক দিনের বিরতি পেলেন রাহুল গান্ধী

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৬ জুন ২০২২ ১২:০৬ অপরাহ্ণ

    ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর এক দিনের বিরতি পেলেন রাহুল গান্ধী

    কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ছবি: সংগৃহীত

    অর্থ পাচার মামলায় টানা তৃতীয় দিন জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বুধবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) তাঁকে ৯ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেছে। একদিন পর আগামীকাল শুক্রবার আবার তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে ইডি। এ নিয়ে গত তিন দিনে রাহুল গান্ধী ৩০ ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হলেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এসব জানিয়েছে।

    একটি সূত্র এনডিটিভিকে জানিয়েছে, রাহুল ইডির কাছে এক দিনের বিরতি চেয়ে আবেদন করেছিলেন। ইডি তা মঞ্জুর করেছে। ফলে আজ বৃহস্পতিবার রাহুলকে ইডি কার্যালয়ে যেতে হবে না।

    সূত্রটি আরও জানিয়েছে, রাহুলকে জিজ্ঞাসাবাদের একটি অডিও এবং ভিডিও রেকর্ড করেছে ইডি। পরে তাঁর বক্তব্য টাইপ করা হয়। সেখানে তিনি ও তদন্তকারী কর্মকর্তা স্বাক্ষর করেন।

    এদিকে রাহুল গান্ধীর মা এবং কংগ্রেসের প্রধান সোনিয়া গান্ধী করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছেন। তাঁর স্বাস্থ্যের উন্নতি হলে তাঁকেও জিজ্ঞাসাবাদ করা হবে। এ মামলায় তাঁকেও অভিযুক্ত করা হয়েছে।

    কংগ্রেসের শীর্ষ নেতা ও কর্মীরা এ ঘটনাকে বিজেপির প্রতিহিংসার রাজনীতি বলে অভিহিত করেছেন। তাঁরা ইডি কার্যালয়ের বাইরে প্রতিবাদ অব্যাহত রেখেছেন। যেকোনো সময় দিল্লি পুলিশ ও কংগ্রেস সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেঁধে যেতে পারে। ইতিমধ্যে কংগ্রেসের কয়েকজন জ্যেষ্ঠ নেতাকে আটক করেছে পুলিশ।

    কংগ্রেসের শীর্ষ নেতা কেসি ভেনুগোপাল, ভূপেশ বাঘেল এবং রণদীপ সুরজেওয়ালা বলেছেন, ‘পুলিশ পার্টির প্রধান কার্যালয়ে ঢুকে সেখান থেকে নেতা-কর্মীদের আটক করে নিয়ে গেছে।’

    ন্যাশনাল হেরাল্ড মামলায় গত সোমবার প্রথমবারের মতো দিল্লির ইডি কার্যালয়ে হাজিরা দেন রাহুল গান্ধী। ওই দিন দুই দফায় ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখোমুখি হন তিনি। এরপর মঙ্গলবার তাঁকে আবারও ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু জিজ্ঞাসাবাদ শেষ না হওয়ার বুধবার তাঁকে আবার ইডি কার্যালয়ে যেতে হয়। সেদিন ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে রাত ৯টায় রাহুল ইডি কার্যালয় থেকে বের হয়ে যান। একদিন বিরতির পর আগামীকাল তাঁকে আবারও ইডি কার্যালয়ে হাজিরা দিতে হবে।

    স্বপ্নচাষ/জেএআর

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:০৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৬ জুন ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।