• শুক্রবার ২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ৩০ কেজি ওজনের কচ্ছপ উদ্ধার

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৬ মে ২০২০ ১১:৪২ পূর্বাহ্ণ

    ৩০ কেজি ওজনের কচ্ছপ উদ্ধার

    পীরগঞ্জে ৩০ কেজি ওজনের একটি কচ্ছপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) সন্ধ্যায় উপজেলার দৌলতপুর ইউনিয়নের তামলাই পুকুরের পাড় থেকে স্থানীয়রা কচ্ছপটি উদ্ধার করেন। পরে কচ্ছপটি উপজেলা প্রশাসন দিনাজপুর বন বিভাগ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

    স্থানীয়রা জানান, আবু রায়হানের তামলাই পুকুরের পানিতে ভেসে কিনারে কচ্ছপটি অবস্থান করে। এসময় এলাকাবাসী কচ্ছপটি দেখে পুকুর মালিককে খবর দেয়। পরে তিনি (পুকুর মালিক) কচ্ছপটি সেখান থেকে উদ্ধার করে বাসায় নিয়ে আসেন এবং উপজেলা প্রশাসনকে জানান। খবর পেয়ে উপজেলা প্রশাসন উপজেলার নির্বাহী অফিসার রেজাউল করিম ও সহকারী কমিশনার (ভূমি) তরিকুল ইসলাম পুকুর মালিককের বাসা থেকে কচ্ছপটি নিয়ে আসেন। রাতেই উপজেলা প্রশাসন দিনাজপুর বনবিভাগকে খবর দিলে তারা এসে কচ্ছপটি নিয়ে যায়।

    পুকুর মালিক আবু রায়হান জানান, পুকুরটি অনেক পুরানো, পানি কখনও শুকায় না। ওই কচ্ছপের বয়স শত বছর হবে। এর আগেও ১০/১৫ কেজি ওজনের কচ্ছপ ধরা পড়েছে। কিন্তু আমি জানার আগেই সেগুলো মেরে ফেলা হয়েছিল।

    এ বিষয়ে পীরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার রেজাউল করিম জানান, উদ্ধারকৃত কচ্ছপটি বিরল প্রজাতির। সাধারণত সমতল অঞ্চলে এতো বড় কচ্ছপ পাওয়া যায় না। রাতেই আমরা কচ্ছপটি পুকুর মালিকের বাড়ি থেকে নিয়ে আসি এবং রাতেই দিনাজপুর বন বিভাগ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করি।

    স্বপ্নচাষ/ আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:৪২ পূর্বাহ্ণ | শনিবার, ১৬ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।