• বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

     ১১৩ বছরের এক বৃদ্ধা করোনা জয় করলেন

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৩ মে ২০২০ ৪:৫১ পূর্বাহ্ণ

     ১১৩ বছরের এক বৃদ্ধা করোনা জয় করলেন

    মহামারি করোনাভাইরাসের সংক্রমণে সবচেয়ে বেশি ঝুঁকিতে রয়েছেন বয়োজ্যেষ্ঠরা। বিশেষজ্ঞ বিজ্ঞানীদের এমন কথার প্রমাণ দেখা যাচ্ছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যানে। কিস্তু স্পেনের ১১৩ বছর বয়সী এক বৃদ্ধা সব মিথ্যা প্রমাণ করে দিব্যি সেরে উঠলেন কোভিড-১৯ রোগ থেকে।

    বিশ্বের যে দুই শতাধিক দেশে করোনা তার বিস্তার ঘটিয়েছে তাতে সবচেয়ে বিপর্যস্ত দেশগুলোর একটি স্পেন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়া ২ লাখ ৭০ হাজার মানুষের মধ্যে প্রায় ২৭ হাজার মানুষ মারা গেলেও শতবর্ষী মারিয়া ব্রানিয়াস তাকে হারা মানালেন।

    মাদ্রিদের স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, দেশের উত্তর-পূর্বাঞ্চলীয় প্রদেশ জিরোনার বাসিন্দা মারিয়া ব্রানিয়াস। ১১৩ বছরের এই বৃদ্ধা করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর এক মাস চিকিৎসা নিয়ে অবশেষে প্রাণঘাতী ভাইরাসকে জয় করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

    গত এপ্রিলে জানা যায়, তিন সন্তানের মা মারিয়া ব্রানিয়াস করোনা পজিটিভি। আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার পর তিনি যে ‌‘ওল্ড এজ নার্সিং হোমে’ (বৃদ্ধাশ্রম) থাকতেন সেখানেই আইসোলেশনে ছিলেন এতদিন। অবশেষে সোমবার তাকে করোনা মুক্ত ঘোষণা করা হয়।

    তিনি যে ঘরে আইসোলেশনে ছিলেন তার পাশের দুটি কক্ষে চিকিৎসা নেয়া দুজন মারা গেলেও সোমবার পুনরায় নমুনা পরীক্ষা শেষে জানা যায়,মারিয়া ব্রানিয়াসের দেহে আর করোনার উপস্থিতি নেই। এখন পর্যন্ত মহামারি নভেল করোনা থেকে আরোগ্য লাভ করা বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষ তিনি।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৪:৫১ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।