• বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    হেফাজতের তাণ্ডবকে ঘৃণা জানিয়ে রাবি শিক্ষকদের বিবৃতি

    বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

    ০৫ এপ্রিল ২০২১ ৬:২৬ অপরাহ্ণ

    হেফাজতের তাণ্ডবকে ঘৃণা জানিয়ে রাবি শিক্ষকদের বিবৃতি

    স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আগমনে দেশব্যাপী হেফাজতে ইসলাম ও তাদের সহযোগী সংগঠনের তাণ্ডবলীলাকে ঘৃণা জানিয়ে বিবৃতি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একশত একজন শিক্ষক।

    সোমবার (৫ মার্চ) দুপুরে গণমাধ্যমে পাঠানো এ বিবৃতিতে তারা সন্ত্রাসী গোষ্ঠীকে শক্ত হাতে দমন করার জন্য সরকারের প্রতি দাবিও জানান।

    বিবৃতিতে বলা হয়, শাল্লার সংখ্যালঘু অধ্যুষিত গ্রামগুলো, ব্রাক্ষণবাড়িয়াসহ দেশব্যাপী সহিংস তাণ্ডব দেশবাসির মত আমরাও পর্যবেক্ষণ করেছি। দেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে মুজিববর্ষ পালন ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হয়েছে। এই উপলক্ষে বিশ্বের বিভিন্ন দেশের সরকার বা রাষ্ট্রপ্রধানরা ভিডিও বার্তা পাঠিয়েছেন। আবার কেউ কেউ সশরীরে অনুষ্ঠানে যোগদান করে জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছেন।

    বিবৃতিতে আরও বলা হয়, বিশ্বের যেসব সরকার প্রধান সশরীরে এসেছেন তাদের মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যতম। নরেন্দ্র মোদির আগমনকে ইস্যু করে হেফাজতে ইসলাম ও তাদের সহযোগী সাম্প্রদায়িক অপশক্তির সহিংস তাণ্ডব ও ধ্বংসলীলাকে আমরা ঘৃণা করি। আমাদের মনে রাখতে হবে এই যে সন্ত্রাসীরা যেসব স্থাপনা ও সম্পদ ধ্বংস করেছে তা ভারতের নয়, বাংলাদেশের সম্পদ। এটা আজ দিবালোকের মত সত্য যে, এরা বঙ্গবন্ধু, স্বাধীনতা, দেশের উন্নয়ন ও অগ্রগতি বিরোধী। এই সন্ত্রাসী গোষ্ঠীকে শক্ত হাতে দমন করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি এবং সামাজিক ও রাজনৈতিকভাবে প্রতিহত করার জন্য দেশবাসিকে আহ্বান জানাচ্ছি।

    স্বপ্নচাষ/আরসিআর

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:২৬ অপরাহ্ণ | সোমবার, ০৫ এপ্রিল ২০২১

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।