• বুধবার ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    হুমায়ূন আহমেদের স্বপ্নের বিদ্যাপীঠে এবারও শতভাগ পাস

    স্বপ্নচাষ ডেস্ক

    ০১ জুন ২০২০ ৫:১৩ অপরাহ্ণ

    হুমায়ূন আহমেদের স্বপ্নের বিদ্যাপীঠে এবারও শতভাগ পাস

    সমকালীন বাংলা সাহিত্যের জনপ্রিয় কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের স্বপ্নের স্কুল এবং নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ‘শহীদ স্মৃতি বিদ্যাপীঠ’ এবারও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে। সর্বোচ্চসংখ্যক জিপিএ ৫ এবং শতভাগ ফলাফলসহ সার্বিক দিক দিয়ে স্কুলটি এবারও উপজেলায় শীর্ষে রয়েছে।

    রবিবার প্রকাশিত ফলাফলে দেখা যায়, এ শিক্ষাপ্রতিষ্ঠানটি থেকে এবার ২৯ জন পরীক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। এ ছাড়া ৭৫ জন পরীক্ষার্থীর সবাই পাস করেছে। অর্থাৎ পাসের হার শতভাগ। এ নিয়ে টানা কয়েক বছর ধরে এ বিদ্যালয়টি শতভাগ ফলাফলের কৃতিত্ব ধরে রেখেছে। হুমায়ূন আহমেদের হাতে গড়া ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠানটি লেখকের গ্রামেরবাড়ি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের কুতুবপুরে গ্রামে মনোরম পরিবেশে অবস্থিত।

    বিদ্যালয় সূত্র জানায়, শহীদ স্মৃতি বিদ্যাপীঠ থেকে এবার ৭৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছিল। তাদের মধ্যে বিজ্ঞান শাখা থেকে ৩৭ জন, ব্যবসায় শিক্ষা শাখায় ২৭ জন ও মানবিক শাখা থেকে ১১ জন শিক্ষার্থী এতে অংশ নেয়। স্কুলটি থেকে এবার ২৯ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে।

    তাদের মধ্যে বিজ্ঞান শাখা থেকে ২৮ জন এবং ব্যবসায় শিক্ষা শাখা থেকে একজন পরীক্ষার্থী জিপিএ ৫ পায়। তা ছাড়া জিপিএ ৫ পাওয়া ২৯ জনসহ মোট ৭৫ পরীক্ষার্থীর সকলেই পাস করেছে। অর্থাৎ পাসের হার শতভাগ। সর্বোচ্চসংখ্যক জিপিএ ৫ এবং শতভাগ ফলাফলসহ সার্বিক দিক দিয়ে এবারও উপজেলায় শীর্ষে রয়েছে ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠানটি।

    শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান জানান, শিক্ষক-শিক্ষার্থী, অভিবাবক ও পরিচালনা পর্ষদের সম্মিলিত প্রচেষ্ঠায় এবারের এসএসসি পরীক্ষাও কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন সম্ভব হয়েছে। এর জন্য সকলের কাছে কৃতজ্ঞ। তিনি আরো জানান, এবারের এসএসসি পরীক্ষার কৃতিত্বপূর্ণ ফলাফলের এ খবরটি এর মধ্যে স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল এবং বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মেহের আফরোজ শাওনকেও অবহিত করা হয়েছে। তাঁরা এর জন্য শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়েছেন।

    উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, শহীদ স্মৃতি বিদ্যাপীঠের পড়াশোনার মান অনেক ভালো। তাই এবারের এসএসসি পরীক্ষায়ও সর্বোচ্চসংখ্যক জিপিএ ৫ এবং শতভাগ ফলাফলসহ সার্বিক দিক দিয়ে স্কুলটি উপজেলার শীর্ষে রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানটি ভবিষ্যতেও শিক্ষার এ মান ধরে রাখবে বলে আশাবাদী।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৫:১৩ অপরাহ্ণ | সোমবার, ০১ জুন ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।