• বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  
    ছেলেকে সুস্থ করতে সত্তরোর্ধ্ব বাবা-মার প্রাণপণ লড়াই

    হঠাৎ ওলট-পালট আজিজুরের জীবন, সাহায্যের আবেদন

    স্বপ্নচাষ প্রতিবেদক, ঠাকুরগাঁও

    ০৫ এপ্রিল ২০২১ ১০:৫৫ পূর্বাহ্ণ

    হঠাৎ ওলট-পালট আজিজুরের জীবন, সাহায্যের আবেদন

    আজিজুর রহমান

    ঠাকুরগাঁওয়ের হরিপুর থানার ১ নং গেদুড়া ইউনিয়নের বাসিন্দা আজিজুর রহমান। একটি কীটনাশক কোম্পানিতে কর্মকর্তা পদে দীর্ঘদিন যাবত চাকুরি করতেন। ২০১৮ সালের শুরুতে বিয়ে করেন তিনি। কিছুদিন পর চাকুরিতে পদোন্নতি পেয়ে জয়পুরহাট এলাকার এরিয়া ম্যানেজারও হয়ে যান তিনি। সব মিলিয়ে সুখেই দিন কাটছিল তাঁর।

    কিন্তু হঠাৎ এক সড়ক দুর্ঘটনা পাল্টে দিয়েছে তার জীবনের গতি! ২০১৮ সালের ২৩ এপ্রিল আজিজুর মোটরসাইকেল নিয়ে হরিপুর থেকে জয়পুরহাট যাওয়ার পথে দিনাজপুরের আমবাড়ি নামক স্থানে একটি বিআরটিসি বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। সেই দুর্ঘটনায় তাঁর এক পায়ের ভিতরের হাড়গুলো ভেঙে টুকরো টুকরো হয়ে যায়। তাৎক্ষণিক তাকে দিনাজপুরে হাসপাতালে নেওয়া হয়। সেখানে বেশ কিছুদিন চিকিৎসা দেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়। প্রায় সাড়ে তিনমাস চিকিৎসা চলে ঢাকা পঙ্গু হাসপাতালে। কিন্তু পায়ের তেমন কোন উন্নতি হচ্ছিল না। পরে তিনি বাসায় ফিরে যান। মাঝে মাঝে ঢাকা, রংপুর কিংবা দিনাজপুরের বিভিন্ন হাসপাতালে যেতেন পা চেকআপ করাতে। এরপরে গত বছরের ৬ জানুয়ারি তিনি ভারতের পুর্ণিয়াতে যান উন্নত চিকিৎসার জন্য। প্রায় দুইমাসের মতো ভারতে চিকিৎসার নেয়া পর আর্থিক সংকট এবং করোনা মহামারীর কারণে দেশে ফিরে আসেন তিনি।

    পরে বাসাতেই শুয়ে বসে দিন পার করতেন আজিজুর। কিন্তু কিছুদিন পরে তাঁর বড়ভাই ক্যান্সারে আক্রান্ত হয়ে গত বছরের আগস্টে মারা যান। দুই ভাইয়ের চিকিৎসা করাতে গিয়ে পরিবারটি নিঃস্ব হয়ে যায়। এতে একদিকে অর্থনৈতিক সংকট অন্যদিকে আজিজুর পঙ্গু হয়ে বিছানায় পড়ে আছে। তাই তার বউও তাকে ডিভোর্স দিয়ে অন্যত্র বিয়ে করে নিয়েছে। ফলে জীবনের সঙ্গে প্রতিনিয়ত যুদ্ধ করে যাওয়া আজিজুরের দেখাশোনা করেন তাঁর সত্তরোর্ধ্ব বাবা এবং মা। তারা ইতিমধ্যে আজিজুরের চিকিৎসার জন্য প্রায় ৩০ লক্ষ্য টাকা ব্যয়ও করেছেন। জমিজমা বিক্রি করে বর্তমানে প্রায় নিঃস তাঁরা। তবুও বড় সন্তানকে হারিয়ে পাগলপ্রায় বাবা-মা এখনও বেঁচে আছেন ছোট সন্তান আজিজুরকে নিয়েই। তাই তাকে সুস্থ করাতে চায় তাঁরা। তাঁরা চায় আবার আজিজুর নিজের পায়ে হাটুক। তাই ছেলের সাহায্যে এগিয়ে আসার জন্য সমাজের হৃদয়বান ও বিত্তশালী মানুষের প্রতি অনুরোধ জানিয়েছেন তাঁরা। সাহায্য পাঠানোর ঠিকানা: মো. আজিজুর রহমান, ব্যক্তিগত বিকাশ নম্বর: ০১৩১৮-৯৫০৫০৭।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:৫৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ এপ্রিল ২০২১

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।