• শুক্রবার ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    সৌরভের ঘোষণার একদিন পরে এসিসি জানাল, এশিয়া কাপ স্থগিত

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৯ জুলাই ২০২০ ৭:৪৭ অপরাহ্ণ

    সৌরভের ঘোষণার একদিন পরে এসিসি জানাল, এশিয়া কাপ স্থগিত

    এশিয়া কাপ ক্রিকেট যে বাতিল হচ্ছে সেটা ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সৌরভ গাঙ্গুলি আগেই জানিয়েছিলেন। এবার সেটাই আনুষ্ঠানিকভাবে জানান দিল এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। বিশ্বজুড়ে করোনাভাইরাস পরিস্থিতির কারণেই এই টুর্নামেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে এসিসি।

    সেপ্টেম্বরে এবারের এশিয়া কাপের আয়োজক ছিল পাকিস্তান। তবে পাকিস্তানের মাটিতে ভারত খেলতে যাবে না জেনে পাকিস্তান এই টুর্নামেন্ট আয়োজনের স্বত্ব শ্রীলঙ্কার কাছে হস্তান্তর করেছিল।

    এসিসি এই টুর্নামেন্টের বিষয়ে সিদ্ধান্ত নিতে বেশ কয়েকটি বৈঠক করে। ভিডিও কনফারেন্সের সেই বৈঠকে এসিসি চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি। তবে এই টুর্নামেন্ট যে এই বছর আর আয়োজন করা সম্ভবপর হচ্ছে না সেটা স্পষ্ট হয়ে গিয়েছিল প্রায়। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার।

    সেই আনুষ্ঠানিক ঘোষণার আগেই অবশ্যই সৌরভ গাঙ্গুলি এই টুর্নামেন্ট বাতিলের খবর মিডিয়াকে জানিয়ে দিয়েছিলেন। সৌরভের সেই মন্তব্যের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা গোস্বা করলেও কার্যত তাদের আর কিছুই করার ছিল না।

    ২০২০ সালের স্থগিত হয়ে পড়া এই টুর্নামেন্ট সামনের বছর অর্থাৎ ২০২১ সালে আয়োজনের প্রতিশ্রুতি দিচ্ছে এসিসি। এই বছরের এশিয়া কাপ আয়োজনের স্বত্ব শ্রীলঙ্কার কাছে হস্তান্তর করেছিল পাকিস্তান। সেই হিসেব অনুযায়ী সামনের বছরের এশিয়া কাপের আয়োজক হবে শ্রীলঙ্কাই। সামনের বছরের জুনে এই টুর্নামেন্ট আয়োজন হতে পারে- এই আশায় আছে এসিসি। রোটোশন পদ্ধতি অনুযায়ী ২০২২ সালের এশিয়া কাপের আয়োজক হবে পাকিস্তান।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৭:৪৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।