• রবিবার ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    সিরাজগঞ্জে সামাজিক দূরত্ব নিশ্চিতে মাঠে ভ্রাম্যমাণ আদালত

    স্বপ্নচাষ প্রতিবেদক, সিরাজগঞ্জ

    ১৬ মে ২০২০ ২:১৯ অপরাহ্ণ

    সিরাজগঞ্জে সামাজিক দূরত্ব নিশ্চিতে মাঠে ভ্রাম্যমাণ আদালত

    সিরাজগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সদর উপজেলাসহ বিভিন্ন জায়গায় সামাজিক দূরত্ব নিশ্চিতে মামলা ও জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মোবাইলকোর্ট পরিচালনা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

    এদিকে, জেলায় করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ও সামাজিক দূরূত্ব না মানায় রোববার থেকে জেলার মার্কেট ও শপিংমল বন্ধ ঘোষণা করেছে প্রশাসন। ইতোমধ্যে শনিবার এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে কেউ যেন মানুষকে ঝুঁকির মুখে ফেলে না দেয়, এ জন্য কঠোরভাবে স্বাস্থবিধি নিয়ন্ত্রণের দাবি জানিয়েছেন সচেতন নাগরিকরা।

    জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফাজ্জল হোসেন মোবাইল কোর্ট পরিচালনার বিষয়ে জানান, সিরাজগঞ্জ সদর, তাড়াশ, কাজিপুর, শাহজাদপুর, উল্লাপাড়া ও বেলকুচি উপজেলার বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করেন।

    তিনি আরও জানান, সরকারি নির্দেশ অমান্য করে জনসমাগম না করা, দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, খাদ্যে ভেজালরোধে এবং ঈদ বাজারে জনসমাগমের মাঝে সামাজিক নিরাপত্তা বজায় রাখাসহ সিরাজগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় ১৪ মে থেকে মোট ১০টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৫৫টি মামলা এবং ১ লাখ ৫৯ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়।
    মোবাইল কোর্ট অভিযান অব্যাহত অাছে বলেও জানান তিনি। এসময় সহযোগিতা করেন জেলা পুলিশ ও অানসার বাহিনীর সদ্স্যরা।

    এছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে সিরাজগঞ্জ সদরের ৩৫১জন দোকান কর্মচারীদের ত্রাণ বিতরণ করা হয়।

    এদিকে, ১৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় রোববার (১৭ মে) থেকে সিরাজগঞ্জ জেলার সব মার্কেট ও শপিং কমপ্লেক্স বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

    রোববার থেকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য ছড়া অন্যান্য মার্কেট বন্ধের ঘোষণা থাকলেও শনিবারও বিভিন্ন দোকান ও শপিং কমপ্লেক্সে স্বাস্থবিধি ও সামাজিক দূরত্ব চোখে পড়েনি।
    তবে মার্কেট বন্ধে জেলা প্রশাসনের এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানালেও কঠোর বাস্তবায়নের দাবি জানান সচেতন নাগরিক সমাজ।

    শহরের হোসেনপুরের একাধিক বাসিন্দা জানান, প্রশাসনের চোখ এড়িয়ে কেউ যেন মার্কেট খুলে করোনা সংক্রমণ আরো ঝুঁকিতে ফেলতে না পারে এজন্য প্রশাসনের দৃষ্টি অাকষণ করেন তারা।

    প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারিতে দীর্ঘদিন বন্ধের পর বিধিনিষেধ শিথিল করে গত ১০ মে থেকে মার্কেট খোলা হয়। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সীমিত আকারে দোকান খোলা রাখা হয়।

    মার্কেট ও শপিং সেন্টারগুলোতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব না মানা, অনেক দোকানের বাইরে হাত পরিষ্কারের কোনো ব্যবস্থা নেই।

    স্বপ্নচাষ/ আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ২:১৯ অপরাহ্ণ | শনিবার, ১৬ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।