• সোমবার ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    সারা দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে: রিজভী

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৪ এপ্রিল ২০২০ ১২:৪৫ অপরাহ্ণ

    সারা দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে: রিজভী

    সংগৃহীত ছবি

    করোনাভাইরাস প্রতিরোধে সরকার আগাম প্রস্তুতি না নেয়ার কারণে দেশে করোনা সংক্রমিত রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

    তিনি বলেন, আজকে করোনার কারণে সারা দেশে খাবারের জন্য হাহাকার চলছে। কর্মহীন মানুষ খাবার খুঁজছে। তারা খাবারের জন্য ছোটাছুটি করছেন। দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে। এই দুঃসময়ে বিএনপি নেতাকর্মীরা পকেটের টাকায় ত্রাণ দিচ্ছে আর সরকারি দলের মেম্বার-চেয়ারম্যানরা ত্রাণের চাল-ডাল-তেল চুরি করছে।

    শুক্রবার সকালে মোহাম্মদপুরে দুস্থ ও গরিব মানুষের মাঝে বিভিন্ন খাদ্যসামগ্রী এবং রান্না করা খাবার বিতরণ করার সময় তিনি এসব কথা বলেন।

    বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মাহবুবুল ইসলামের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণের আয়োজন করা হয়।

    রুহুল কবির রিজভী সরকারের সমালোচনা করে বলেন, আজকে বাংলাদেশসহ গোটা বিশ্বে করোনাভাইরাস বিপর্যয় নামিয়ে দিয়েছে। মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। কিন্তু বাংলাদেশে করোনা মোকাবেলায় যে ধরনের আগাম প্রস্তুতি নেয়া দরকার ছিল, সেটি বর্তমান সরকার করেনি।

    ‘অন্যদিকে ভিয়েতনাম, ভুটানসহ অনেক দেশ আছে, যারা যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছিল বলে সেসব দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কম। ফলে বাংলাদেশে প্রস্তুতি না থাকায় করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।’

    তিনি বলেন, সারা দেশে কর্মহীন মানুষ খাবার পাচ্ছেন না। সারা দেশে খাবারের হাহাকার চলছে। দেশে দুর্ভিক্ষের অবস্থা বিরাজ করছে। কিন্তু আমরা কী দেখছি– নিম্নআয়ের মানুষ যারা দিন আনে দিন খায়, তারা খাবার সংগ্রহ করতে পারছেন না। তারা ক্ষুধার জ্বালায় হাহাকার করছেন। ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে পতিত হয়েছে। এই পরিস্থিতির মধ্যে সাধারণ জনগণ সরকারি ত্রাণ পাচ্ছেন না। বরং ত্রাণের চাল-তেল-ডাল পাওয়া যাচ্ছে আওয়ামী লীগের মেম্বার-চেয়ারম্যানের বাড়িতে। হাজার হাজার বস্তা চাল পাওয়া যাচ্ছে তাদের বাসায়। মহামারীর মধ্যে শুরু হয়েছে চাল-ডাল চোরদের উৎসব। এটিই কি গরিব মানুষকে সহায়তা করা। এটিই কি দুর্যোগ মোকাবেলা করা?

    রিজভী আরও বলেন, মহামারীর মধ্যেও বিএনপি, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, যুবদল, মহিলা দল– সব অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গরিব মানুষের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু সরকারের তা সহ্য হয় না। বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করা হচ্ছে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। এদিকে সরকারি দলের লোকেরা ত্রাণ চুরি করছে। আর বিএনপির লোকেরা পকেটের টাকায় ত্রাণ দিচ্ছে। এ জন্য সরকার জুলুমের পথ বেছে নিয়েছে। মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করছে। তারা যতই গ্রেফতার করুক আমরা এই মহামারীতে মানুষের পাশে আছি এবং থাকব। সামনে রমজান মাসেও গরিব মানুষের পাশে দাঁড়ানো অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।