• বুধবার ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    সাতপাক ঘোরার আগেই ঘুমে বিভোর কনে

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৯ মে ২০২২ ২:৫৫ অপরাহ্ণ

    সাতপাক ঘোরার আগেই ঘুমে বিভোর কনে

    সংগৃহীত ছবি

    বিয়েবাড়ি মানেই তো চিরচেনা সেই জমকালো আয়োজন। তার সঙ্গে হাজার ঝক্কি কনের। কোথাও কোথাও থাকতে হয় উপোস। এছাড়া ভারী পোশাক ও গয়নায় সেজে দীর্ঘ সময় ধরে বিয়ের আচার-অনুষ্ঠান পালন করতে হয়। এমন পরিস্থিতিতে অনেক সময়ই ক্লান্ত হয়ে যান কনেরা। তাই বিয়ের নিয়মকানুনের মধ্যে ফাঁক পেলে একটু ঘুমিয়ে পড়া খুব অস্বাভাবিক কিছু নয়।

    অনেকের আবার বিয়ের লগ্ন থাকে মাঝরাতে। তাদের সমস্যা আরও জটিল। এত সবের মধ্যে কনে একটু বিরতি তো নিতেই পারেন। তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গেছে সাতপাক ঘোরার আগে ঘুমিয়ে পড়েছেন কনে।

    ভারতের কোনো এক বিয়ের অনুষ্ঠানের ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, সোফায় গা এলিয়ে ঘুমিয়ে পড়েছে কনে। এই ভিডিও দেখে নেটিজেনরা বলছেন, বেচারি ক্লান্ত হয়ে ঘুমিয়ে গেছে। কনেকে বিরক্ত না করাই ভালো।

    পাঞ্জাবি বিয়ের ক্ষেত্রে মালাবদলের পর সাতপাক ঘোরার আগে কিছুটা ফাঁকা সময় পান কনেরা। সেই সময় বিয়ের আচার অনুষ্ঠান পালন করেন বর। এরপর সাতপাকের সময় হলে কনেকে ডেকে পাঠান পুরোহিত। তাকে নিয়ে হাজির হন পরিবারের লোকজন। তারপর একসঙ্গে বর-কনে সাতপাক ঘুরে এবং অন্যান্য আচার অনুষ্ঠান পালন করে বিয়ে সম্পন্ন করেন। এই ভিডিও দেখে অনুমান হয়েছে হয়ত মালাবদল আর সাতপাকের মধ্যের ওই সময়েই একটু বিশ্রাম নিতে গিয়েছিলেন কনে। গা এলিয়ে দিয়েছিলেন নরম সোফায়। আর তার ফলেই সারা দিনের পরিশ্রমে হওয়া ক্লান্তিতে আপনাআপনিই চোখ জুড়ে নেমে এসেছিল ঘুম। নিশ্চিন্তে ঘুমিয়ে গিয়েছিলেন কনে। ভিডিওতে দেখা গেছে, একদম শান্তিতে ঘুমোচ্ছেন কনে।

    ইনস্টাগ্রামে ভাইরাল হয়েছে এই ভিডিও। ইনস্টাগ্রামের একটি পেজ থেকে ভিডিওটি ভাইরাল হয়েছে। ক্রমেই বাড়ছে লাইক, ভিউ, কমেন্টের সংখ্যা। ইতোমধ্যে ২ লাখের কাছাকাছি ভিউ হয়েছে ভিডিওর। সেই সঙ্গে প্রায় আট হাজার মানুষ ভিডিওতে লাইক করেছেন।

    স্বপ্নচাষ/ জেএআর

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৫৫ অপরাহ্ণ | সোমবার, ০৯ মে ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।