• রবিবার ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    সংশ্লিষ্টদের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার আহ্বান : ঘূর্ণিঝড় আম্ফান

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৭ মে ২০২০ ৯:২৭ অপরাহ্ণ

    সংশ্লিষ্টদের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার আহ্বান : ঘূর্ণিঝড় আম্ফান

    সংগৃহীত

    দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় আম্ফান এগিয়ে আসছে বাংলাদেশের দিকে। এ ঝড় মোকাবিলার জন্য সংশ্লিষ্টদের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার।

    ঘূর্ণিঝড় মোকাবিলা এবং করণীয় বিষয়ে আজ রোববার ( ১৭ মে) পানিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক জরুরি সভায় তিনি এ আহ্বান জানান।

    সচিব বলেন, আম্ফান-ঘূর্ণিঝড়টি ক্রমে উত্তর ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে, যা খুলনা ও তৎসংলগ্ন অঞ্চলে আঘাত করতে পারে। তবে বায়ু প্রবাহের পরিবর্তনের ভিত্তিতে এটি উড়িষ্যা ও সংলগ্ন পশ্চিমবঙ্গ উপকূলেও আঘাত করতে পারে।

    প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে সচিব বলেন, ঘূর্ণিঝড় পরিস্থিতি প্রতিনিয়ত পর্যবেক্ষণ করা হচ্ছে। আগামীকাল নাগাদ আঘাত হানার সম্ভাব্য স্থান নিশ্চিত হওয়া যাবে। তবে ঘূর্ণিঝড় আঘাত না হানলেও উপকূলীয় অঞ্চলে ভারী বৃষ্টিপাত ও উঁচু জোয়ারের আশঙ্কা রয়েছে। এজন্য সংশ্লিষ্ট সকলকে দুর্যোগ মোকাবিলার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি নেয়ার অনুরোধ করছি।

    এসময় পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এ এম আমিনুল হক, অতিরিক্ত মহাপরিচালক (পূর্বাঞ্চল) মোহাম্মদ আলী, অতিরিক্ত মহাপরিচালক (পশ্চিমাঞ্চল) মো. হাবীবুর রহমানসহ মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    এর আগে দুপুরে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে বলা হয়, ১৯ মে দিবাগত রাতে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ বাংলাদেশের উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে। এটি আজ সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ১ হাজার ৩০৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৪০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২৩০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে এবং পায়রা সমুদ্রবন্দর থেকে ১ হাজার ২১০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর-উত্তর পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:২৭ অপরাহ্ণ | রবিবার, ১৭ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।