• বুধবার ১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    শ্রীলঙ্কার বিপক্ষে বিসিবি একাদশে আবু জায়েদ-এনামুল, অধিনায়ক মিঠুন

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৭ মে ২০২২ ১১:৪৪ অপরাহ্ণ

    শ্রীলঙ্কার বিপক্ষে বিসিবি একাদশে আবু জায়েদ-এনামুল, অধিনায়ক মিঠুন

    ফাইল ছবি

    বাংলাদেশের টেস্ট দলে হারানো জায়গা ফিরে পাওয়ার দাবি জানানোর একটা সুযোগ দ্রুতই পেয়ে গেলেন আবু জায়েদ চৌধুরি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে রাখা হয়েছে এই পেসারকে।

    ১৪ জনের এই দল গড়া হয়েছে টেস্ট দল থেকে বাদ পড়া, ঘরোয়া ক্রিকেটের পারফরমার ও উঠতি ক্রিকেটারদের নিয়ে। ম্যাচে অধিনায়কত্ব করবেন অভিজ্ঞ ক্রিকেটার মোহাম্মদ মিঠুন।

    টেস্ট দল থেকে বাদ পড়া দুই ওপেনার সাদমান ইসলাম ও সাইফ হাসান আছেন এই স্কোয়াডে। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের বাংলাদেশ দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের মধ্যে শুধু মোসাদ্দেক হোসেন আছেন প্রস্তুতি ম্যাচে। শুরুতে টেস্ট দলে না থাকলেও পরে যুক্ত করা হয় এই স্পিনিং অলরাউন্ডারকে।

    প্রস্তুতি ম্যাচের দলে সুযোগ পাওয়াদের মধ্যে উল্লেখযোগ্য নাম এনামুল হক (বিজয়)। এবারের ঢাকা প্রিমিয়ার লিগে অসাধারণ পারফরম্যান্সের ধারাবাহিকতায় ১৫ ইনিংসে ৮১.২৮ গড়ে ১ হাজার ১৩৮ রান করেন এই কিপার-ব্যাটসমান। ঢাকা লিগ লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর এক আসরে ৮১৫ রানও কেউ করতে পারেননি আগে কখনও।

    প্রস্তুতি ম্যাচের দলে যদিও চমক বলে কিছু থাকে না সাধারণত, তবু আরেক এনামুলের অন্তর্ভুক্তি বেশ চমকে যাওয়ার মতোই। তরুণ পেসার এনামুল হক এবার ঢাকা লিগে খেলার সুযোগই পাননি। চলতি মৌসুমেই প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক তার।

    জাতীয় লিগে ঢাকা বিভাগের হয়ে ৫ ম্যাচ খেলে ২১ বছর বয়সী পেসার উইকেট নিতে পারেন স্রেফ ৫টি। তার পরও তার জায়গা মেলে বিসিএলে পূর্বাঞ্চল দলে। এখানে অবশ্য ২ ম্যাচে ৬ উইকেট নেন তিনি।

     

    তাকে প্রস্তুতি ম্যাচে নেওয়ার কারণ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের কাছে ব্যাখ্যা করলেন নির্বাচক হাবিবুল বাশার।

    “পরিসংখ্যান দেখে ছেলেটার বোলিং বোঝা যাবে না। সে বেশ জোরে বল করে, বাংলাদেশের বাস্তবতায় ভালো গতি। আমাদের কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে পুরনো বলে তার বোলিং। জাতীয় লিগের পর বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে নেট বোলার হিসেবে ওকে রেখেছিলাম। সেখানেও ওর বোলিং মনে ধরেছে অনেকের। প্রস্তুতি ম্যাচ বিকেএসপির উইকেটে কেমন করবে, তা জানি না, তবে ওকে প্রক্রিয়ায় রাখতে চাই আমরা।”

    এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা দুই পেসার রিপন মণ্ডল ও মুশফিক হাসানও আছেন বিসিবি একাদশে। রিপন বিশ্বকাপে ব্যাটে-বলে নজর কাড়ার পর ভালো করেছেন জাতীয় লিগেও।

    ঘরোয়া মৌসুমে এবার সাদা বল, লাল বলে দারুণ পারফর্ম করা দুই ব্যাটসম্যান জাকির হাসান ও অমিত হাসান সুযোগ পেয়েছেন প্রস্তুতি ম্যাচে। একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে আছেন লেগ স্পিনার রিশাদ হোসেন।

    বিসিবি একাদশ: মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), সাদমান ইসলাম, এনামুল হক (বিজয়), শাহাদাত হোসেন, জাকির হাসান, সাইফ হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, রিশাদ হোসেন, এনামুল হক, মুশফিক হাসান, রিপন মণ্ডল, মুকিদুল ইসলাম, অমিত হাসান, আবু জায়েদ চৌধুরি।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৪৪ অপরাহ্ণ | শনিবার, ০৭ মে ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।