• সোমবার ১৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    শুধু লকডাউন না করোনা টাস্ক ফোর্সও ভেঙে দিচ্ছেন ট্রাম্প

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৬ মে ২০২০ ৯:০১ অপরাহ্ণ

    শুধু লকডাউন না করোনা টাস্ক ফোর্সও ভেঙে দিচ্ছেন ট্রাম্প

    ফাইল ছবি

    যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, করোনাভাইরাস মহামারি মোকাবিলায় গঠিত হোয়াইট হাউস টাস্ক ফোর্স ভেঙে দেওয়া হবে। মঙ্গলবার আরিজোনার একটি মাস্ক উৎপাদন কারখানা পরিদর্শনের সময় সাংবাদিকদের একথা বলেন তিনি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এখবর জানিয়েছে।

    যুক্তরাষ্ট্রে এখন প্রতিদিন প্রায় ২০ হাজার নতুন আক্রান্ত শনাক্ত হচ্ছে এবং সহস্রাধিক মানুষের মৃত্যু হচ্ছে করোনাভাইরাসে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বাংলাদেশ সময় বুধবার সকাল ৭টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ছাড়িয়ে গেছে এবং মৃত্যু হয়েছে ৭০ হাজারের বেশি মানুষের।

    প্রায় এক সপ্তাহ হোয়াইট হাউসে অবস্থান করার পর মঙ্গলবার আরিজোনার ফিনিক্স সফর করেন ট্রাম্প। এসময় তিনি বলেন, মাইক পেন্স ও টাস্ক ফোর্স অনেক ভালো কাজ করেছে। কিন্তু আমরা এখন একটু ভিন্নভাবে কিছু করতে চাইছি, এই ভিন্ন কিছু হলো নিরাপত্তা ও চালু করা। আর এই কাজের জন্য আরেকটি গ্রুপ গঠন করা হতে পারে।

    কারখানা পরিদর্শনের সময় গগলস পরলেও মাস্ক না পরা মার্কিন প্রেসিডেন্টের কাছে জানতে চাওয়া হয়েছিল টাস্ক ফোর্সের কাজ শেষ হয়ে গেছে কিনা। জবাবে তিনি বলেন, না, এখনও হয়নি। যখন মহমারি চলে গেলে কাজ শেষ হবে।

    সমালোচকরা বলছেন, নভেম্বরে পুনরায় নির্বাচিত হওয়ার লড়াইয়ের আগে মার্কিন অর্থনীতি চালু করতে গিয়ে আমেরিকানদের জনস্বাস্থ্য হুমকির মুখে ফেলছেন ট্রাম্প। এক্ষেত্রে কিছু মানুষের প্রাণহানির কথা স্বীকার করে তিনি বলেন, আমি বলছি না সবকিছু একেবারে যথার্থ। হ্যাঁ, কিছু মানুষ আক্রান্ত হবেন। কিছু মানুষ কি খুব খারাপ আক্রান্ত হবেন? হ্যাঁ। কিন্তু আমাদের দেশকে চালু করতে হবে এবং তা দ্রুত করতে হবে।

    করোনাভাইরাস মোকাবিলার উদ্যোগে বিশেষজ্ঞ ডা. ডেবোরাহ বার্কস ও ডা. অ্যান্থনি ফাউসি যুক্ত থাকবেন কিনা প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, তারা থাকবেন এবং অপর বিশেষজ্ঞ ও ডাক্তাররাও মাঠে থাকবেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:০১ অপরাহ্ণ | বুধবার, ০৬ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।