• শুক্রবার ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  
    টাইগারদের দাপটে হেরেছে কিউইরা

    শাবাশ বাংলাদেশ

    সম্পাদকীয়

    ০৬ জানুয়ারি ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ

    শাবাশ বাংলাদেশ

    শাবাশ বাংলাদেশ। ক্রিকেটের তিন ফরম্যাটের মধ্যে সবচেয়ে অভিজাত ঘরানা টেস্ট। ওয়ানডেতে মধ্যমানের এবং টি-টোয়েন্টিতে সাধারণ মানের দল ভাবা হয় বাংলাদেশকে। টেস্টে টাইগারদের দুর্বলতা ওপেন সিক্রেট।

    সেই টেস্ট ক্রিকেটের দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ বিশ্বসেরা নিউজিল্যান্ডকে হারিয়েছে ৮ উইকেটে। নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে প্রথমবার হারিয়ে ইতিহাস গড়ল বাংলাদেশ।

    ইবাদত হোসেনের দুর্দান্ত পারফরম্যান্সে দাপট দেখিয়ে ৮ উইকেটের জয় তুলে নিয়েছে মুমিনুল বাহিনী। বুধবার পঞ্চম ও শেষ দিনে ইবাদত হোসেন ও তাসকিনের বোলিং তোপে বেশিক্ষণ টিকতে পারেনি নিউজিল্যান্ড। মাত্র ১৬৯ রানে অলআউট হয় তারা। তাতে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় মাত্র ৪০ রান। আর সেটা ১৬.৫ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশ ছুঁয়ে ফেলে।

    ঐতিহাসিক এ জয় বাংলাদেশের ক্রিকেটে নতুন সূর্যোদয় বলে বিবেচিত হচ্ছে। গত বছরের জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের
    প্রথম আসরে চ্যাম্পিয়ন হয় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের সাউদাম্পটনে হওয়া ফাইনাল ম্যাচটিতে বিরাট কোহলির ভারতকে ৮ উইকেটে হারিয়ে শিরোপা হাতে তোলে কিউইরা। ওই আসরে তলানিতে থাকা বাংলাদেশ দ্বিতীয় আসরে এসে হারিয়ে দেয় চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে।

    গত বছরের শেষ দিকে দুবাই ও ওমানে অনুষ্ঠিত টি-টোয়েন্টির বিশ্বকাপে অংশ নিতে যায় বাংলাদেশ গর্ব করার মতো দুটি বিজয় সঙ্গী করে। স্বদেশে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দুই সুপার পাওয়ারের বিরুদ্ধে সিরিজ জয়ের কৃতিত্ব নিয়ে। কিন্তু বিশ্বকাপে টাইগাররা ছিল যাচ্ছেতাই। দেশে ফিরে পাকিস্তানের কাছে তারা হারে বড় ব্যবধানে।

    ক্রিকেটকে বলা হয় অনিশ্চিত খেলা। যে কোনো সাধারণ মাপের দলও জয়ী হতে পারে অতিশক্তিমান দলের বিরুদ্ধে। শক্তিশালী দলও হারতে পারে সাধারণ কোনো দলের কাছে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং পরে দেশের মাটিতে টাইগারদের বাজে পারফরম্যান্সে দেশে কিছু লোকের প্রতিক্রিয়া ছিল অনাকাক্সিক্ষত।

    বিশেষ করে বাংলাদেশে ঘাপটি মেরে থাকা পাকিস্তানি বশংবদরা মুক্তিযুদ্ধের বিজয়ের মাসে যেভাবে তাদের পিতৃভূমির জার্সি গায়ে খেলা দেখতে গেছে তা ছিল অকল্পনীয়।

    টাইগাররা বিশ্বচ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের মাঠে তাদের বড় ব্যবধানে হারিয়ে প্রমাণ করেছে তারা মানসিকভাবে অপরাজেয়। মুমিনুল বাহিনীকে শাবাশ।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ জানুয়ারি ২০২২

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2022 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।