• শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    শরীয়তপুরে মসজিদের ইমাম করোনাভাইরাসে আক্রান্ত

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৭ মে ২০২০ ৬:৩২ অপরাহ্ণ

    শরীয়তপুরে মসজিদের ইমাম করোনাভাইরাসে আক্রান্ত

    শরীয়তপুরের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (০৭ মে) বিকেল ৩টার দিকে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান শরীয়তপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আবদুর রশিদ।

    মসজিদের ইমাম করোনা শনাক্তের পর স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ওই মসজিদটি ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করে লকডাউন করা হয়েছে।

    আক্রান্ত ইমামের বাড়ি চাঁদপুরের কচুয়া উপজেলার আশরাফপুর গ্রামে। তিনি ২৬ বছর ধরে শরীয়তপুরের জাজিরা উপজেলায় বসবাস করছেন।

    ওই ইমাম বলেন, গত ২৮ এপ্রিল (বুধবার) রাতে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা ধানুয়া গ্রামে আমার শ্বশুর মৃত্যুবরণ করেন। পরের দিন সকালে গিয়ে শ্বশুরের জানাজা পড়িয়ে দাফন সম্পন্ন করি। এরপর শরীরে জ্বর নিয়ে ৩ মে চাঁদপুর থেকে শরীয়তপুরের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে আসি।

    এরপর সন্দেহ হলে ৫ মে (মঙ্গলবার) তার নমুনা সংগ্রহ করে জেলা স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার (০৭ মে) তার করোনাভাইরাস রিপোর্ট পজিটিভ আসে।

    জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, ওই ইমামের করোনা পজিটিভ রিপোর্ট আসার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদটি ১৪ দিন বন্ধ ঘোষণা করে লকডাইনে রাখা হয়েছে। পাশাপাশি ইমাম যে কোয়ার্টারে থাকতেন সেই ভবন ও পাশের একটি ভবনের মোট আট পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তার সংস্পর্শে যারা এসেছেন তাদের চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। আক্রান্ত ব্যক্তির শারীরিক অবস্থা ভালো। হোম কোয়ারেন্টাইনে আছেন তিনি।

    শরীয়তপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আবদুর রশিদ বলেন, এ পর্যন্ত জেলায় ৯৮৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৮২২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় করোনায় আক্রান্ত ৪৮ জন।

    গত ৪ এপ্রিল করোনায় আক্রান্ত শরীয়তপুরের নড়িয়া উপজেলার ৯০ বছরের এক বৃদ্ধ ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৬ এপ্রিল করোনায় আক্রান্ত ৪৫ বছরের এক ব্যক্তি ডামুড্যা পৌরসভার ৩নং ওয়ার্ডে নিজ বাড়িতে মারা যান।

    এর আগে নরসিংদীতে এক মসজিদের ইমাম করোনায় আক্রান্ত হন। পরে তিনি সুস্থ হয়ে আবারও করোনায় আক্রান্ত হয়েছেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৬:৩২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।