• শুক্রবার ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রেলের তেল চুরি : গ্রেফতার চারজনকে রিমান্ডে নেওয়ার আবেদন

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৫ এপ্রিল ২০২০ ৩:৫০ অপরাহ্ণ

    রেলের তেল চুরি : গ্রেফতার চারজনকে রিমান্ডে নেওয়ার আবেদন

    ফাইল ছবি

    রাজশাহীতে ডিপো থেকে সরকারি তেল চুরির ঘটনায় গ্রেফতার পশ্চিম রেলের উপ-সহকারী প্রকৌশলীসহ চারজনকে রিমান্ডে নেওয়ার আবেদন করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

    আজ শনিবার দুপুরে প্রত্যেক আসামির সাতদিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে। তবে আবেদনের শুনানি হয়নি।

    এই চার আসামি হলেন- রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী আবদুল হাসান, যমুনা ওয়েল কোম্পানির ডিপো ইনচার্জ আমজাদ হোসেন, ট্যাংকার ট্রাকের হেলপার ইলিয়াস হোসেন এবং যমুনা অয়েলের কর্মচারী মুকুল আলী। তাদের মধ্যে আবদুল হাসানকে শুক্রবার সন্ধ্যায় গ্রেফতার করা হয়। অন্য তিনজন বৃহস্পতিবার দুপুরে পাঁচ হাজার লিটার তেল চুরির সময় হাতেনাতে গ্রেফতার হন।

    মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী আরএনবির পরিদর্শক আহসান হাবিব জানান, প্রথম তিন আসামিকে শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আর প্রকৌশলী আবদুল হাসানকে আদালতে তোলা হয় শনিবার দুপুরে। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য প্রত্যেক আসামিরই সাতদিন করে রিমান্ডের আবেদন করা হয়। তবে আদালতে আবেদনের শুনানি হয়নি, পরে হবে।

    বৃহস্পতিবার রাজশাহীতে পশ্চিমাঞ্চল রেলওয়ের একটি ওয়াগান থেকে তেল চুরির সময় একটি ট্যাংকার ট্রাক হাতেনাতে জব্দ করেন রেলওয়ের আরএনবির সদস্যরা। এ সময় তিনজনকে আটক করা হয়। ঘটনার পর তাৎক্ষণিকভাবে উপ-সহকারী প্রকৌশলী আবদুল হাসানকে সাময়িক বরখাস্ত করা হয়। পরে আরএনবির উপ-পরিদর্শক (এসআই) মো. আসাদুজ্জামান বাদী হয়ে আবদুল হাসানসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন। এ মামলার তিন আসামি এখনও পলাতক।

    তারা হলেন- যমুনা পেট্রোলিয়াম কোম্পানীর সহকারী ম্যানেজার আশফাকুল ইসলাম, তেল ক্রেতা (মূল চোর) রবিউল ইসলাম ও ট্রাকচালক বাবু আলী খান। তাদের গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে আরএনবি।

    এদিকে তেল চুরির ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করেছে পশ্চিম রেল কর্তৃপক্ষ। পাকশী বিভাগীয় রেলওয়ের যান্ত্রিক প্রকৌশলী আশীষ কুমার মণ্ডলকে এই কমিটির প্রধান করা হয়েছে। তদন্ত কমিটিকে তিনদিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। রবিবার কমিটি রিপোর্ট দিতে পারে।

    স্বপ্নচাষ/এসএস

    বিষয় :

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৩:৫০ অপরাহ্ণ | শনিবার, ২৫ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।