• শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রামেক হাসপাতালে পিপিই-মাস্ক ও স্ক্যানার দিলেন বাদশা

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৬ এপ্রিল ২০২০ ৭:২৭ অপরাহ্ণ

    রামেক হাসপাতালে পিপিই-মাস্ক ও স্ক্যানার দিলেন বাদশা

    সংগৃহীত ছবি

    করোনাভাইরাস পরিস্থিতিতে চিকিৎসা কার্যক্রম চালাতে হিমশিম খাচ্ছে গোটা বিশ। চিকিৎসা সংশ্লিষ্টদের ব্যক্তিগত সুরক্ষাসামগ্রী এবং প্রয়োজনীয় চিকিৎসাসামগ্রীরও সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালকে ব্যক্তিগত সুরক্ষা পোশাক (পিপিই), মাস্ক ও থার্মাল স্ক্যানার দিয়েছেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

    রাজশাহী-২ (সদর) আসনের এই সংসদ সদস্য রামেক হাসপাতাল পরিচালনা পর্ষদেরও সভাপতি। করোনাভাইরাস পরিস্থিতিতে প্রয়োজনীয় চিকিৎসা উপকরণ সংগ্রহে তিনি শুরু থেকেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। তার প্রচেষ্টায় রাজশাহী মেডিকেল কলেজে দ্রুত স্থাপন সম্ভব হয়েছে করোনা শনাক্তকরণ ল্যাব। তিনি ব্যক্তিগত উদ্যোগে এর আগে চিকিৎসকদের পিপিই সংগ্রহ করে এনে দিয়েছেন যেন তারা বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে বসে রোগী দেখতে পারেন।

    এবার তিনি রামেক হাসপাতালকে পিপিই দিলেন। এছাড়া এন-৯৫, কেএন-৯৫ মাস্ক এবং শরীরের তাপমাত্রা পরিমাপক থার্মাল স্ক্যানারও দিয়েছেন তিনি। রোববার দুপুরে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিলুর রহমানের কাছে এসব হস্তান্তর করেন ফজলে হোসেন বাদশা। এ সময় হাসপাতাল পরিচালক সংসদ সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

    গত ২২ এপ্রিল রাতে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসে লেখেন, ‘রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পাশে আপনারা সহযোগিতার হাত বাড়িয়ে দিন।’ তার এমন আহ্বানের পর শনিবার রাজশাহী নগর ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে রামেক হাসপাতালকে সার্জিক্যাল মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দেয়া হয়।

    সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা জানান, তার আহ্বানে অনেকেই ব্যক্তিগতভাবে রামেক হাসপাতালকে সহযোগিতার প্রতিশ্রুতি দিয়েছেন। ইতিমধ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম চিকিৎসাসামগ্রী দিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৭:২৭ অপরাহ্ণ | রবিবার, ২৬ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।