• মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাবির সাংবাদিকতা বিভাগের ছাত্রী ও তার বাবা করোনা আক্রান্ত

    স্বপ্নচাষ ডেস্ক

    ১২ মে ২০২০ ৩:৫৫ পূর্বাহ্ণ

    রাবির সাংবাদিকতা বিভাগের ছাত্রী ও তার বাবা করোনা আক্রান্ত

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের এক ছাত্রী ও তার বাবা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (১১ মে) তার নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসে। এর আগে শনিবার (৯ মে) তার বাবার করোনা পজিটিভ রিপোর্ট আসে।

    আক্রান্তের পরিবার ও সহপাঠীরা জানান, আক্রান্ত ছাত্রীর গ্রামের বাড়ি পাবনার মুলাডুলিতে। তবে তার পরিবার ঢাকা সেনানিবাসের পাশে ভাড়া বাসায় বসবাস করেন। সেখানে তার বাবা, মা ও বড় ভাই বসবাস করেন। গত ১৮ মার্চ বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে যাওয়ার পর তিনি ঢাকায় পরিবারের কাছে চলে যান।

    গত রোববার (৯ মে) ‘আর্মড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি’তে করোনা পরীক্ষায় তার বাবার শরীরে করোনা পজিটিভ আসে। তাঁকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। পরে পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়।

    রোববার (১০ মে) ওই ছাত্রীও শ্বাসকষ্টসহ অসুস্থতা বোধ করেন। পরে তাকেও একই হাসপাতালে ভর্তি করা হয়। আজ সোমবার তার করোনা রিপোর্ট পজিটিভ বলে জানানো হয়। তবে তার পরিবারের অপর দু’জন সদস্যের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে জানিয়েছেন ওই ছাত্রী।

    সোমবার ওই ছাত্রী মোবাইলে জানান, তার বাবার করোনা পজিটিভ হবার পরই তারা নিজ উদ্যোগে করোনা টেস্ট করান। সোমবার তার রিপোর্ট পজেটিভ এসেছে। তবে তার মা ও বড় ভাইয়ের নেগেটিভ এসেছে। বর্তমানে তিনি এবং তার বাবা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। করোনার সব লক্ষণও তার শরীরে রয়েছে। সকলের নিকট দোয়া চেয়েছেন আক্রান্ত ছাত্রী।

    রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি সহযোগি অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আমরাও জেনেছি- আমাদের এক ছাত্রী করোনা আক্রান্ত হয়েছে। আমরা তার সুস্থতা কামনা করি। আশা করি- দ্রুত সে এবং তার বাবা সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসবেন।’ একই সাথে বিভাগের সকল ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যবিধি মেনে সচেতনভাবে চলার অনুরোধ করেন তিনি।

    জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ছাত্রউপদেষ্টা ও প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ‘আমি বিষয়টি জেনেছি এবং ওই শিক্ষার্থীর পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করেছি।’

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৩:৫৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।