• সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাবির নবনিযুক্ত উপ-উপাচার্যের দায়িত্ব গ্রহণ

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাবি

    ১৭ জুলাই ২০২১ ৫:৩৩ অপরাহ্ণ

    রাবির নবনিযুক্ত উপ-উপাচার্যের দায়িত্ব গ্রহণ

    রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৪তম উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম। শনিবার (১৭ জুলাই) বেলা ১১টায় উপ-উপাচার্যের অফিস কক্ষে আনুষ্ঠানিকভাবে তিনি নিজ দায়িত্ব গ্রহণ করেন।

    দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে অধ্যাপক সুলতান-উল-ইসলাম তাঁর এ নিয়োগের জন্য বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সেইসাথে তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক কার্যক্রম নিরবিচ্ছিন্ন রাখাসহ দায়িত্ব পালনে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতাও কামনা করেন।

    এ সময় সদ্য বিদায়ী উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক একেএম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালামসহ অনুষদ অধিকর্তা, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতি, অফিস প্রধান, বিশিষ্ট শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

    অধ্যাপক ড. মো. সুলতান-উল-ইসলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ থেকে ১৯৮১ সালে স্নাতক ও ১৯৮২ সালে স্নাতকোত্তর শেষ করেন। পরবর্তীতে তিনি ইংল্যান্ডের নটিংহাম বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি ডিগ্রী অর্জন করেন। সেই সাথে ২০০২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে তিনি পিএইচডি ডিগ্রী লাভ করেন। ১৯৯৭ সালে নিজ বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন এবং ২০০৭ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান।

    তিনি ২০১২ সালে রাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০১৩-১৬ সাল পর্যন্ত তিনি রাবির নির্বাচিত সিনেট সদস্য এবং ২০১৬-১৯ সাল পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ছিলেন। ২০১৫-১৮ সাল পর্যন্ত রাবির পরিবেশ বিজ্ঞান ইনিস্টিউটের পরিচালকের দায়িত্ব পালন করেন অধ্যাপক সুলতান। এছাড়াও তিনি রাবি বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাকালীন সদস্য ও বঙ্গবন্ধু সমাজ-সাংস্কৃতিক জোটের উপদেষ্টা। ২০১৯ সাল থেকে তিনি নিজ বিভাগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

    প্রসঙ্গত, গত ১৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি আব্দুল হামিদের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব নূর-ই আলম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাঁকে চার বছরের জন্য এই পদে নিয়োগ দেওয়া হয়।

    স্বপ্নচাষ/আরসিআর

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৩৩ অপরাহ্ণ | শনিবার, ১৭ জুলাই ২০২১

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।