• রবিবার ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহী বিভাগে ৬শ ছাড়ালো করোনা আক্রান্ত!

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৪ মে ২০২০ ৯:৫৬ অপরাহ্ণ

    রাজশাহী বিভাগে ৬শ ছাড়ালো করোনা আক্রান্ত!

    ফাইল ছবি

    রাজশাহী বিভাগে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬শ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ৫৪ জনের করোনা শনাক্ত হওয়ায় মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৬০৫ জনে।

    বিভাগে করোনার হটস্পট বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে আরও ২৫ জনের। এনিয়ে বগুড়া বিভাগে সর্বোচ্চ ১৬৬ জনের করোনা শনাক্ত হলো। এই জেলার ৩০ করোনা আক্রান্ত এখন হাসপাতালে। করোনা জয় করেছেন ১৯ জন।

    রোববার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা শনাক্ত হয়েছে ৬০৫ জনের। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ১৭৮ জন। করোনায় প্রাণ গেছে ৫ জনের। তবে করোনা জয় করে ঘরে ফিরেছেন ১৩১ জন।

    বিভাগীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে, বগুড়ার আগে করোনার হটস্পট ছিল জয়পুরহাট জেলা। এই জেলায় সব মিলিয়ে করোনা শনাক্ত হয়েছে ১৪৪ জনের। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১২ জনের। জেলার ১২৫ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। করোনা জয় করে ঘরে ফিরেছেন ৩৭ জন।

    নওগাঁয় বিভাগে তৃতীয় সর্বোচ্চ ১০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় আরো ১২ জনের করোনা ধরা পড়েছে। করোনা নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন এখানকার ৬ জন। এরই মধ্যে সুস্থ হয়েছেন ৫৫ জন।

    গত ২৪ ঘণ্টায় ৫ জনের করোনা শনাক্ত হওয়ায় সিরাজগঞ্জে আক্রান্ত দাঁড়াল ২৪ জন। এখানকার এক করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন। আর করোনা জয় করেছেন এখানকার তিনজন। তবে করোনায় প্রাণ হারিয়েছেন সিরাজগঞ্জের একজন।

    গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েনি রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও পাবনা জেলায়। এ পর্যন্ত রাজশাহীতে ৩৯ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৬ জন, নাটোরে ৫২ জন এবং পাবনায় ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীতে দুজন এবং নাটোরে একজনের প্রাণ গেছে করোনায়। তবে করোনা জয় করেছেন রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের তিন জন এবং পাবনার তিন জন।

    স্বাস্থ্য বিভাগের হিসাবে, বিভাগে এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে নেয়া হয় ৩৬ হাজার ৮০ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন শেষ করেছেন ২৭ হাজার ৭০৩ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ৫৫৫ জনকে। এদের ৪৪০ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন শেষ করেছেন। চিকিৎসার জন্য ৪০৫ জনকে আইসোলেশনে নেয়া হলেও ছাড়পত্র পেয়েছেন ২৬৪ জন।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৫৬ অপরাহ্ণ | রবিবার, ২৪ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।