• শনিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৪ঠা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহী বিভাগে করোনা হটস্পট জয়পুরহাট

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ১৩ মে ২০২০ ৩:১৯ পূর্বাহ্ণ

    রাজশাহী বিভাগে করোনা হটস্পট জয়পুরহাট

    রাজশাহী বিভাগের তিন জেলায় মঙ্গলবার পর্যন্ত গত ২৪ ঘন্টায় ২৬ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ১০ জন বেশী। নতুন আক্রান্তের মধ্যে ২৩ জনই জয়পুরহাটের, বগুড়ার দুইজন ও চাঁপাইনবাবগঞ্জের একজন। এ নিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৯ জনে।

    এছাড়াও গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১১ জন। তৃতীয় দফায় পরীক্ষার পর করোনাভাইরাস নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেয় চিকিৎসকরা। এ নিয়ে এখন পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়েছেন ২৭ জন।

    মঙ্গলবার পর্যন্ত নওগাঁ জেলায় আক্রান্তের সংখ্যা ৭০ জন। তবে একদিনে ২৩ জন আক্রান্ত বেড়ে নওগাঁ জেলাকে ছাড়িয়ে গেছে জয়পুরহাট। এ জেলায় বর্তমানে আক্রান্ত রোগির সংখ্যা ৭১ জন। আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে বগুড়া। এ জেলায় এখন পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে ৪১ জন। এছাড়াও রাজশাহীতে ১৭, চাঁপাইনবাবগঞ্জ ১৬, নাটোরে ১২ জন, পাবনায় ১৬ জন এবং সিরাজগঞ্জে ৬ জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

    বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে জয়পুরহাটে ২৩ জন, বগুড়ায় দুইজন ও চাঁপাইনবাবগঞ্জে একজন। এ নিয়ে বিভাগে মোট রোগির সংখ্যা দাঁড়িয়েছে ২৪৯ জন। এর মধ্যে হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৭০ জন।

    তিনি জানান, গত ২৪ ঘন্টায় স্বাভাবিক জীবনে ফিরেছেন ১১ জন। তৃতীয় দফায় পরীক্ষার পর করোনা নেগেটিভ আসায় তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। এ নিয়ে রাজশাহী বিভাগে সুস্থ্য হয়েছেন মোট ২৭ জন। এর মধ্যে রাজশাহীতে তিনজন, নওগাঁয় ১০ জন, জয়পুরহাটে পাঁচজন, বগুড়ার আটজন ও পাবনার একজন। এখন পর্যন্ত মারা গেছেন রাজশাহী ও নাটোরে দুইজন।

    রাজশাহী বিভাগে দুইটি ল্যাবে করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে। এর একটি হলো রাজশাহী মেডিকেল কলেজ। অপর বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে। এ দুই ল্যাবে প্রতিদিন ৯৪ জন করে মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর বাইরে অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হয়। এছাড়াও মাঝে মধ্যে রাজশাহীতে দুই শিফটে নমুনা পরীক্ষা করাও হচ্ছে। তবে রাজশাহীতে আরেকটি ও পাবনায় এক ল্যাব স্থাপনের কাজ চলছে।

    বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বলেন, করোনা থেকে বাঁচতে এখন প্রত্যেককে সর্বোচ্চ সর্তক থাকতে হবে। বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া যাবে না। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। বাইরে বের হওয়ার সময় অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। বার বার সাবান দিয়ে হাত ধুতে হবে। আর করোনার কোনো উপসর্গ থাকলে নমুনা পরীক্ষা করতে হবে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৩:১৯ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।