• বৃহস্পতিবার ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহী বিভাগে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ২

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৭ জুন ২০২০ ৫:১০ অপরাহ্ণ

    রাজশাহী বিভাগে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ২

    একদিনে রাজশাহী বিভাগের আট জেলায় ২৫৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। বিভাগে এখন পর্যন্ত করোনা সংক্রমণের সর্বোচ্চ রেকর্ড এটি। একদিনে মারা গেছেন আরও দুই করোনা রোগী। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৬২ জনের করোনা শনাক্ত হয়েছে বগুড়ায়। এছাড়াও পাবনায় ৫৭ জন, নওগাঁয় ১৩ জন, জয়পুরহাটে ৯ জন, সিরাজগঞ্জে আটজন, নাটোরে দুইজন এবং চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে একজন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

    এ নিয়ে রাজশাহী বিভাগে এক হাজার ৫৪০ জনের দেহে করোনা শনাক্ত হলো। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩২৩ জন। আক্রান্ত ৩০৪ জন সুস্থ হয়েছেন। তবে ১৬ জনের প্রাণ নিয়েছে করোনা। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বগুড়ায় দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে।

    রোববার (৭ জুন) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য এসব তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি জানান, বিভাগে করোনা সংক্রমণ হঠাৎ করেই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ২৫৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মাত্র দুইজন। আর সুস্থ হয়েছেন ২৪ করোনা রোগী। তবে দুই করোনা রোগীর মৃত্যু হয়েছে।

    বিভাগে এ পর্যন্ত সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে বগুড়ায় ৭৩১ জন। এছাড়া জয়পুরহাটে ২১৪ জন, নওগাঁয় ১৫৯ জন, পাবনায় ১২৯ জন, সিরাজগঞ্জে ১০৮ জন, রাজশাহীতে ৭৬ জন, নাটোরে ৬৬ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৫৭ জন।

    ডা. গোপেন্দ্র নাথ আচার্য জানান, করোনায় বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১৬ জন। এর মধ্যে বগুড়ায় ছয়জন, রাজশাহীতে তিনজন, নওগাঁ, সিরাজগঞ্জ ও পাবনায় দুইজন করে এবং নাটোরে একজন মারা গেছেন। এখনও জয়পুরহাট ও চাঁপাইনবাবগেঞ্জে করোনায় কারও মৃত্যু হয়নি।

    করোনা জয় করেছেন নওগাঁর ৯১ জন, জয়পুরহাটের ৮৬ জন, বগুড়ার ৫৯ জন, নাটোরের ১৬ জন, সিরাজগঞ্জের ১৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, রাজশাহীর ১৩ জন এবং পাবনার আটজন।

    করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত হাসপাতালে চিকিৎসা নিয়েছেন জয়পুরহাটের ১৮১ জন, বগুড়ার ৯৯ জন, রাজশাহীর ২২ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নওগাঁর সাতজন, সিরাজগঞ্জের তিনজন ও পাবনার তিনজন। করোনা নিয়ে নাটোরের কেউ হাসপাতালে আসেননি।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:১০ অপরাহ্ণ | রবিবার, ০৭ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।