• সোমবার ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহী বিভাগে আক্রান্ত ৩৪, সুস্থ্য ১

    স্বপ্নচাষ ডেস্ক

    ২৫ এপ্রিল ২০২০ ৯:০৮ অপরাহ্ণ

    রাজশাহী বিভাগে আক্রান্ত ৩৪, সুস্থ্য ১

    সংগৃহীত

    রাজশাহী বিভাগের আট জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৪ জন। এদের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন একজন। গত বৃহস্পতিবার তাকে বগুড়া হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়েছে। আর অপর ৩৩ জনের মধ্যে আটজন হাসপাতালের আইসোলেশনে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন। আর বাকিরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।

    রাজশাহী বিভাগীয় স্বাস্থ পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, শনিবার (২৫ এপ্রিল) সাকল ৮টা পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে সাত জেলায়। এর মধ্যে রাজশাহী জেলায় ৮ জন, বগুড়া জেলায় ১৫ জন, জয়পুরহাটে ৪ জন, পাবনায় ২ জন, সিরাজগঞ্জে ২ জন, চাঁপাইনবাবগঞ্জ জেলায় ২ জন ও নওগাঁ জেলায় ১ জন রোগি শনাক্ত হয়েছে। তবে নাটোরে এখন পর্যন্ত করোনা আক্রান্ত কোন রোগি পাওয়া যায়নি।

    রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচলক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, রাজশাহী বিভাগে আক্রান্ত ৩৪ জনের মধ্যে একজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। তিনি বগুড়ায় চিকিৎসা নিয়েছেন। তার বাড়ি রংপুর। ঢাকা থেকে রংপুর যাওয়ার পথে করোনাভাইরাসের উপসর্গের কারণে তাকে বগুড়ায় নামিয়ে দেওয়া হয়েছিল।

    তিনি আরও বলেন, বর্তমানে ৩৩ জন চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে ৮ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে রাজশাহীতে একজন ও বগুড়ায় সাতজন। বাকি ২৫ জন নিজ নিজ বাড়ি থেকে চিকিৎসা নিচ্ছেন। বিশেষজ্ঞ চিকিৎসকরা প্রতিদিন দুইবার করে তাদের সঙ্গে কথা বলে শারীরিক অবস্থার খোঁজ খবর নিচ্ছেন। সবার শরীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানান এই স্বাস্থ্য কর্মকর্তা।

    রাজশাহী বিভাগীয় স্বাস্থ পরিচালকের দপ্তর সূত্র মতে, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগের আট জেলার মধ্যে সাত জেলায় ৫৪৯ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। রাজশাহীতে ২০ জন, চাঁপাইনবাবগঞ্জ ১৯০ জন, নওগাঁয় ৭৩ জন, জয়পুরহাটে ১৪৬ জন, বগুড়ায় ১১ জন, সিরাজগঞ্জ ৪৪ জন ও পাবনায় ৬৫ জন। এর মধ্যে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন আটজন। যার মধ্যে চাঁপাইনবাবগঞ্জে সাতজন ও সিরাজগঞ্জে একজন।

    সূত্র আরও জানায়, বর্তমানে রাজশাহী বিভাগের আট জেলায় ৮ হাজার ১৬৯ জন কোয়ারেন্টিনে রয়েছেন। এর মধ্যে রাজশাহীতে ৩৩৪ জন, চাঁপাইনবাবগঞ্জে এক হাজার ৭৪৪ জন, নওগাঁয় ৯৮৬ জন, নাটোরে ১১৭ জন, জয়পুরহাটে ৬৯৯ জন, বগুড়ায় এক হাজার ৬২৪ জন, সিরাজগঞ্জ এক হাজার ৪০৭ জন ও পাবনায় এক হাজার ২৪৬ জন।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:০৮ অপরাহ্ণ | শনিবার, ২৫ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।