• সোমবার ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহী নগরীর এক লাখ ৩০ হাজার পরিবার পেয়েছে খাদ্য সহায়তা

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৩ মে ২০২০ ৮:১৫ অপরাহ্ণ

    রাজশাহী নগরীর এক লাখ ৩০ হাজার পরিবার পেয়েছে খাদ্য সহায়তা

    সংগৃহীত ছবি

    করোনাভাইরাস পরিস্থিতিতে রাজশাহী মহানগরীর এক লাখ ৩০ হাজার পরিবার খাদ্য সহায়তা পেয়েছে। সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বুধবার (১৩ মে) দুপুরে সংবাদ সম্মেলন করে এ তথ্য দিয়েছেন।

    নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন খায়রুজ্জামান লিটন। সংবাদ সম্মেলন পরিচালনা করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

    সংবাদ সম্মেলনে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাজশাহীতে ১ লাখ ৩০ হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের আগে মহানগর আওয়ামী লীগের ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডের নেতাকর্মীর মাধ্যমে প্রতিটি ওয়ার্ডে ২০০ জন মানুষকে ঈদের শুভেচ্ছা বিতরণ করা হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় রাজশাহীকে করোনামুক্ত রাখা সম্ভব হয়েছে বলেও জানান মেয়র।

    তিনি বলেন, মহানগরীর ৩৭টি সাংগঠনিক ওয়ার্ডে সভাপতি ও সাধারণ সম্পাদকের মাধ্যমে ৩৭৫ টন চাল, ৫ টন আটা, ৬৪ টন ডাল, ৬৭ টন আলু, শিশু খাদ্য হিসাবে ল্যাকটোজেন ও বায়োমিল দুধ ২ হাজার প্যাকেট ও বিভিন্ন প্রকার সবজি ৩০০ টন এবং নগদ অর্থ বিতরণ করা হয়েছে। রমজানের শুরু থেকেই ভাসমান রোজাদার মানুষদের জন্য প্রতিদিন ১ হাজার ২০০ প্যাকেট ইফতারি বিতরণ করা হচ্ছে।

    ত্রাণ সহায়তা ও ইফতার বিতরণ এবং নগদ অর্থ সহায়তা ছাড়াও মহানগরীর প্রতিটি ওয়ার্ডের পাড়া ও মহল্লায় করোনা সম্পর্কিত সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সামাজিক দূরত্ব ও স¦াস্থ্য বিধিসম্পর্কিত প্রচারপত্র বিতরণসহ ১৫ দিন মহানগরীতে মাইকযোগে প্রচারণা করা হয়েছে বলে উল্লেখ করেন মেয়র।

    তিনি বলেন, জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করা হয়েছে। নগরীর প্রতিটি পাড়া, মহল্লা ও প্রধান প্রধান সড়কে এবং যানবহনে জীবাণুনাশক স্প্রে করা হয়েছে। দেশে প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ার পর পরই সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে মহানগর দলীয় কার্যালয় বন্ধ রাখা হয়েছে। জনসাধারণের স্বাস্থ্য সেবা সুনিশ্চিত করার লক্ষ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের নিয়মিত যোগাযোগ করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার প্রচেষ্টা অব্যাহত আছে।

    লিখিত বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন আরও বলেন, বিএনপির এই দুর্যোগে জনগণের পাশে না দাঁড়িয়ে এবং মহানগরবাসীকে কোন সহযোগিতা প্রদান না করেই সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে টেলিভিশন, পত্রিকা ও সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে যাচ্ছে। তাদের এই সকল হীন কর্মকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন মেয়র।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মীর ইকবাল, মাহফুজুল আলম লোটন, সাবেক সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, উপ-প্রচার সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, আইন বিষয়ক সম্পাদক মোসাব্বিরুল ইসলাম, আতিকুর রহমান কালু, শ্যামল কুমার ঘোষ প্রমুখ।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৮:১৫ অপরাহ্ণ | বুধবার, ১৩ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।