• রবিবার ৯ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৬শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহী অঞ্চলে করোনা সংক্রমণ দুই হাজার ছাড়াল

    স্বপ্নচাষ ডেস্ক

    ১২ জুন ২০২০ ২:৩৪ অপরাহ্ণ

    রাজশাহী অঞ্চলে করোনা সংক্রমণ দুই হাজার ছাড়াল

    ফাইল ছবি

    রাজশাহী অঞ্চলে করোনাভাইরাসের সংক্রমণ ছাড়িয়েছে দুই হাজার। রাজশাহী বিভাগের ছয় জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১০৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন আরও দুইজন। অপর দুই জেলায় এদিনে কোনো সংক্রমণ শনাক্ত হয়নি। এছাড়া সুস্থ হয়েছেন আরও ২৫ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী। শুক্রবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য এ তথ্য জানিয়েছেন।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে বগুড়ার ৭৬ জন, সিরাজগঞ্জের এক জন, পাবনায় ১৬ জন, রাজশাহীতে ১২ জন, নাটোরের দুই জন ও চাঁপাইনবাবগঞ্জে এক জন। তবে বিভাগের অপর দুই জেলা জয়পুরহাট ও নওগাঁয় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি শনাক্ত হয়নি বলে তিনি জানান।

    ডা. গোপেন্দ্র আরও জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত দুই হাজার ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় এক হাজার ১০৯ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ১১৬ জন, চাঁপাইনবাবগঞ্জে ৭৯ জন, নওগাঁয় ১৬৩ জন, নাটোরে ৭৮ জন, জয়পুরহাটে ২১৪ জন, সিরাজগঞ্জে ১৬৩ জন ও পাবনায় ১৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

    তিনি বলেন, গত ২৪ ঘন্টায় পাবনা ও সিরাগঞ্জে একজন করে করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। এ নিয়ে বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা বেড়ে ২৬ জন। তবে এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি। এখন পর্যন্ত রাজশাহীতে তিনজন, নওগাঁয় তিনজন, নাটোরে একজন, বগুড়ায় ১১ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় পাঁচজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।

    গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ২৫ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৪৬৪ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৩৩, চাঁপাইনবাবগঞ্জে ৪২ জন, নওগাঁয় ১২০ জন, নাটোরে ৩৯ জন, জয়পুরহাট ১১৫ জন, বগুড়ায় ৮৯ জন, সিরাজগঞ্জ ১৬ জন ও পাবনায় ১০ জন।

    ডা. গোপেন্দ্র নাথ বলেন, রাজশাহী বিভাগে চারটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে সরকারিভাবে তিনটি ও বেসরকারি একটি। এর মধ্যে রাজশাহীতে দুইটি ও বগুড়ায় একটি সরকারি। বেসরকারি ল্যাব বগুড়ায়। এছাড়াও অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে। প্রতিদিন নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়ছে। তার সঙ্গে বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যাও।

    তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:৩৪ অপরাহ্ণ | শুক্রবার, ১২ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।