• শুক্রবার ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  
    পবার নতুন চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন

    রাজশাহীর দুই পৌরসভাতেই নৌকার জয়

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ২৮ ফেব্রুয়ারি ২০২১ ১১:৪৪ অপরাহ্ণ

    রাজশাহীর দুই পৌরসভাতেই নৌকার জয়

    তোফাজ্জল হোসেন, একরামুল হক ও ইয়াসিন আলী

    পঞ্চম ধাপে রাজশাহীর দুটি পৌরসভাতেই (চারঘাট ও দুর্গাপুর) আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়েছেন। এছাড়া একই দিন রাজশাহীর পবা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন। রোববার রাতে ভোট গণনা শেষে পৃথকভাবে এসব ফলাফল ঘোষণা করা হয়। উত্তরা প্রতিদিনের চারঘাট, দুর্গাপুর ও পবা প্রতিনিধি পৃথকভাবে এসব তথ্য জানিয়েছেন।

    দুর্গাপুর পৌরসভা : রাজশাহীর দুর্গাপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে ২ হাজার ৪০৭ ভোট বেশী পেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তোফাজ্জল হোসেন আবারও মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন বিএনপি মনোনীত প্রার্থী জার্জিস হোসেন সোহেল। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন এবার দিয়ে পরপর তিনবার মেয়র নির্বাচিত হলেন।

    রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোট ১১টি কেন্দ্রে ভোট গ্রহণ সম্পন্ন হয়। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত তোফাজ্জল হোসেন নৌকা প্রতীকে পেয়েছেন ৮ হাজার ৮০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী জার্জিস হোসেন সোহেল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৬ হাজার ৪০১ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হাসানুজ্জামান সান্টু মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন এক হাজার ২০৭ ভোট ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী হুমায়ুন কবীর লাঙল প্রতীকে ১৩৪ ভোট পেয়েছেন।

    দুর্গাপুর পৌরসভা নির্বাচনে এবার ৯টি ওয়ার্ডের ১১ টি কেন্দ্রে মোট ভোটার ছিল ২১ হাজার ১২৬ জন। এর মধ্যে ১৬ হাজার ৫৮৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

    চারঘাট পৌরসভা : রাজশাহীর চারঘাট পৌরসভায় আওয়ামী লীগের একরামুল হক নৌকা প্রতীকে ১৪ হাজার ৯৮১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির জাকিরুল ইসলাম বিকুল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৮১২ ভোট। যদিও ককটেল বিস্ফোরণের ঘটনার পর জাকিরুল ইসলাম বিকুল ভোট বর্জন করেন। গতকাল রোববার দুপুর পৌঁনে দুইটায় চারঘাট মিঞাপুরে নিজ বাসভবনে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেন তিনি।

    জানা যায়, চারঘাট পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী একরামুল হক প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির জাকিরুল ইসলাম বিকুল পৌরসভার বর্তমান মেয়র। দুপুর দেড়টার দিকে ভোটকেন্দ্রে হাতবোমা বিস্ফোরণের পর ভোট বর্জনের ঘোষণা দেন বিএনপি প্রার্থী বিকুল। বেলা ১১টার দিকে সারদা থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। এতে হতাহতের কোন ঘটনা না ঘটলেও ভোটারদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

    ঘটনার সময় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী একরামুল হক এবং বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ওই ভোটকেন্দ্রেই ছিলেন। তারা টেলিভিশন সাংবাদিকদের সাক্ষাৎকার দিচ্ছিলেন। তখনই সামান্য দূরে ভোটারদের সারির পেছনে হাতবোমা দুটি নিক্ষেপ করা হয়।

    পবা উপজেলা: রাজশাহীর পবা উপজেলা পরিষেদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী বিজয়ী হয়েছেন। তিনি ৭৭ হাজার ৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী মামুনুর সরকার জেড ৬ হাজার ৩১৫ ভোট পেয়েছেন। এছাড়া অন্য প্রতিদ্বন্দ্বী মুসলীম লীগের আফজাল হোসেন হ্যারিকেন প্রতীকে ভোট পেয়েছেন ৫১২।
    করোনায় আক্রান্ত হয়ে এই উপজেলার চেয়ারম্যান মুনসুর রহমান গত ২২ নভেম্বর মারা যান। এ কারণে তার পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো।

    এসব তথ্য নিশ্চিত করে পবা উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামানিক জানান, নির্বাচনে ৭৯টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। রবিবার (গতকাল) সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

    তিনি আরো জানান, রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপনির্বাচনে পবা উপজেলার ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন। যার ভোটার সংখ্যা ২ লাখ ৪০ হাজার ৪৪৪ জন। নারী ভোটার ১ লাখ ২০ হাজার ১৫৯ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ২৮৫ জন। ভোট কেন্দ্র ৭৯টি এবং বুথ সংখ্যা ৫৪৮। মোট ভোটারের মধ্যে ৩৫ দশমিক ২৮ শতাংশ ভোট দিয়েছেন।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৪৪ অপরাহ্ণ | রবিবার, ২৮ ফেব্রুয়ারি ২০২১

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।