• শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহীতে রসগোল্লার দাম বাড়ল কেজিতে ২০ থেকে ৩০ টাকা

    স্বপ্নচাষ প্রতিবেদক, রাজশাহী

    ০৩ সেপ্টেম্বর ২০২১ ১১:৫৯ অপরাহ্ণ

    রাজশাহীতে রসগোল্লার দাম বাড়ল কেজিতে ২০ থেকে ৩০ টাকা

    রাজশাহীতে রসগোল্লার দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা বেড়েছে। অন্যান্য মিষ্টির দামও একই হারে বেড়েছে। চিনিসহ মিষ্টি তৈরির অন্যান্য উপকরণের দাম বাড়ার প্রভাব পড়েছে মিষ্টির দামের ওপর।

    রাজশাহী নগরের দোকানগুলোতে দুই ধরনের রসগোল্লা বিক্রি হয়। একটি সাধারণ রসগোল্লা। এটির কেজি ছিল ১৮০ টাকা। এখন এই রসগোল্লা বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি দরে। স্পঞ্জ মিষ্টি নামের আরেক ধরনের মিষ্টি পাওয়া যায়। রাজশাহী নগরের ঐতিহ্যবাহী মিষ্টির দোকান রাজশাহী মিষ্টান্ন ভান্ডারে এই দরে বিক্রি হচ্ছে মিষ্টি। তারা বলছে, ১ সেপ্টেম্বর থেকে তারা মিষ্টির দাম বাড়াতে বাধ্য হয়েছে।

    তবে মিষ্টির দাম বাড়ার প্রভাব মিষ্টির বাজারে পড়েনি বলে জানালেন রাজশাহী কলেজের শিক্ষার্থী পল্লব কুমার পাল। তিনি বললেন, শুক্রবার বিকেলেও রাজশাহী মিষ্টান্ন ভান্ডারে লাইন ধরে মানুষ মিষ্টি কিনেছে। অবস্থা দেখে বোঝাই যাচ্ছে না যে মিষ্টির দাম বেড়েছে।

    রাজশাহী নগরের একটি বড় মিষ্টির দোকান নবরূপ মিষ্টান্ন ভান্ডার। মিষ্টির দর নিয়ে কথা বলতে তাদের কারখানায় গিয়ে পাওয়া যায় স্বত্বাধিকারী নব কুমার ঘোষকে। তিনি গণমাধ্যমকে বলেন, মিষ্টি তৈরির সব উপকরণের দাম বেড়ে গেছে। ৫০ কেজির ১ বস্তা চিনির দাম কঠোর বিধিনিষেধের আগে ২ হাজার ৬৫০ টাকা ছিল। এখন সেই চিনির দাম ৩ হাজার ৭৫০ টাকা। ৪৫ কেজির ৪টি গ্যাস সিলিন্ডারের দাম আগে ছিল ১২ হাজার টাকা। এখন সেই সিলিন্ডার কিনতে হচ্ছে ১৬ হাজার টাকায়। আটা ও পাম তেলের দামও একইভাবে বেড়েছে।

    নব কুমার বলেন, মিষ্টির মানটা ঠিক রাখতে চান। এ জন্য দাম বাড়াতে বাধ্য হয়েছেন।

    নব কুমার বলেন, তাঁদের মন্ডা–মিঠাই সবচেয়ে ভালো মিষ্টি। এটি তাঁরা ৪২০ টাকা কেজি বিক্রি করতেন, এখন এটি তাঁরা ৪৪০ টাকা কেজি বিক্রি করছেন। রসগোল্লা ১৮০ টাকা ছিল, এখন ২০০ টাকা কেজি বিক্রি করছেন। রসকদম ২৪০ টাকা ছিল, এখন ২৬০ টাকা কেজি বিক্রি করছেন।

    রাজশাহী নগরের মালোপাড়া এলাকার শতবর্ষী মিষ্টির দোকান জোড়াকালী অপেক্ষাকৃত কম দামে মিষ্টি বিক্রি করে থাকে। শুক্রবার খোঁজ নিয়ে জানা যায়, তারাও মিষ্টির দাম বাড়িয়েছে। তবে তারা রসগোল্লা ১৬০ টাকা কেজি দরে বিক্রি করত। এখন তারা কেজিতে ২০ টাকা বাড়িয়ে ১৮০ টাকায় বিক্রি করছে।

    স্বপ্নচাষ/একে

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৫৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ সেপ্টেম্বর ২০২১

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।