• সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহীতে মার্কেট-দোকানপাট ফের বন্ধ, মাঠে সেনাবাহিনী

    অনলাইন ডেস্ক

    ২০ মে ২০২০ ৪:৪৪ পূর্বাহ্ণ

    রাজশাহীতে মার্কেট-দোকানপাট ফের বন্ধ, মাঠে সেনাবাহিনী

    মহামারি করোনা সতর্কতায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাজশাহী মহানগরীতে আবারো কঠোর অবস্থান নিয়েছে সেনাবাহিনী। জেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার সকাল থেকে নগরীজুড়ে অবস্থান নেন তারা। সাধারণ মানুষের চলাচল সীমিত করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে সকল মার্কেট ও দোকানপাট। বিশেষ করে নগরীর সাহেব বাজার, আরডিএ মার্কেট, নিউ মার্কেটসহ সকল মার্কেটের প্রবেশপথগুলো অবস্থান নিয়েছেন সেনা সদস্যরা। মার্কেটমুখী লোকজনকে ফিরিয়ে দেয়া হচ্ছে। অটো ও রিক্সা চলাচলও সীমিত করা হয়েছে। বাসাবাড়ি থেকে বের হলেই সেনাবাহিনীর সদস্যদের জবাবদিহির মুখে পড়তে হচ্ছে।

    ফলে হঠাৎ করেই পাল্টে গেছে নগরীর দৃশ্যপট। আরডিএ মার্কেটের মূলফটকে তালা দিয়ে ভেতরে দোকান খুলে রাখায় রাজ্জাক বস্ত্রালয়কে ৫হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট রনি খাতুনের নেতৃত্বে নগরীর সাহেব বাজার এলাকায় মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।

    রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, ব্যবসায়ীদের কথা চিন্তা করে সরকার শর্তসাপেক্ষে মার্কেট খোলার অনুমতি দিয়েছিল। কিন্তু ক্রেতা-বিক্রেতা কোনোপক্ষই স্বাস্থ্যবিধি মানেন নি। এতে করোনা ব্যাপকহারে ছড়িয়ে পড়ার আশঙ্কা থাকে। তাই সোমবার বিকেলে জেলার কোর মিটিংয়ে নগরীসহ সকল উপজেলায় মার্কেট, বিপণী বিতান বা দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। সে সিদ্ধান্ত আজ সকাল থেকেই কড়াকড়িভাবে কার্যকর করা হচ্ছে। আর কোনো ধরনের ছাড় দেয়া হবে না।

    এদিকে নগরীতে প্রবেশ এবং বের হওয়াতে নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মহানগর পুলিশ। এছাড়াও জরুরি প্রয়োজন ছাড়া রাত আটটা সকাল ছয়টা পর্যন্ত বাড়ির বাইরে বের হওয়া যাবে না। সোমবার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার স্বাক্ষরিত গণমাধ্যমকর্মীদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। গত ১৭ মে থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

    সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংক্রামক ব্যাধি নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) বিস্তার রোধে মন্ত্রীপরিষদ বিভাগ এর প্রজ্ঞাপন অনুযায়ী সাধারণ ছুটি চলাকালে এক জেলা হতে অন্য জেলা এবং এক উপজেলা হতে অন্য উপজেলায় জনসাধারনের চলাচল নিষেধ এবং রাত ৮টা হতে সকাল ৬টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ব্যতীত কোনভাবেই বাড়ির বাহিরে না আসার জন্য নির্দেশনা জারী করা হয়েছে।

    এর ধারাবাহিকতায় রাজশাহী মহানগর এলাকায় মহামারীর বিস্তাররোধ নিমিত্ত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ৩১, ৪০ ও ৪১ (ক), (খ) ধারায় অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগরী এলাকায় ১৭/৫/২০২০খ্রিঃ তারিখ হতে সরকার কর্তৃক পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অতি প্রয়োজন ব্যতিরেকে আন্তঃজেলা/উপজেলা যোগাযোগ/জনসাধারনের চলাচল অর্থাৎ মহানগরী হতে জনসাধারনের বহির্গমন এবং মহনগরীতে প্রবেশ এবং রাত ০৮টা হতে সকাল ০৬টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ব্যতীত বাড়ির বাহিরে আসা নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, ২০ মে ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।