• বুধবার ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহীতে ভ্রাম্যমাণ সবজি বাজারে ব্যাপক সাড়া

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৩ মে ২০২০ ৫:০০ পূর্বাহ্ণ

    রাজশাহীতে ভ্রাম্যমাণ সবজি বাজারে ব্যাপক সাড়া

    সংগৃহীত ছবি

    প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশ জারি রয়েছে রাজশাহীতেও। সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ। এই পরিস্থিতিতে ঘরবন্দি মানুষের দরজায় সবজিবোঝাই ট্রাক নিয়ে হাজির কৃষি সম্প্রসারণ অধিদফতর।

    এপ্রিলের শুরু থেকেই নগরজুড়ে ঘরবন্দি মানুষ পাচ্ছেন সব ধরনের সবজি। প্রথমে পরীক্ষামূলকভাবে নগরীর রাজারহাতা ও কাদিরগঞ্জ এলাকায় সবজি বিক্রি করেছে। এতে ব্যাপক সাড়া পাওয়ার পর এখন পুরো নগরেই মিলছে ভ্রাম্যমাণ বাজারের গাড়ি। করোনা সংক্রমণ প্রতিরোধে নগরবাসীর বাজারে গমন নিরুৎসাহিত করতে এ ভ্রাম্যমাণ বাজার নামানো হয়েছে। এতে সহায়তা করছে জেলা প্রশাসন।

    শনিবার সবজির ভ্রাম্যমাণ বাজার চোখে পড়ে নগরীর উপশহর এলাকার। তারা অলিগলিতে গাড়ি থামিয়ে মাইকের মাধ্যমে ক্রেতা ডেকে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্পমূল্যে সবজি বিক্রি করছেন। এ বাজারের ক্রেতা বেশীর ভাগই নারী।

    রাজশাহী জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক শামসুল হক বলেন, প্রথম থেকেই তাদের ভ্রাম্যমাণ সবজি বাজারে ব্যাপক সাড়া পড়েছে। অল্প সময়ের মধ্যে তাদের সবজি বিক্রি হয়ে যায়। তিনি জানান, করোনার প্রভাবে নগরের অধিকাংশ দোকানপাট বন্ধ। আবার অনেকেই বাড়ি থেকে বের হতে পারছেন না। এই পরিস্থিতিতে নায্যমূল্যে বাড়ির দরজায় সবজি নিয়ে যাচ্ছেন তারা। নগরীতে শতাধিক সবজি বিক্রেতা ভ্যানে করে সবজি বিক্রি করেন। তার পরও তারা ভালো সাড়া পেয়েছেন। আগামীতে পরিসর আরো বাড়ানো হবে বলে জানান তিনি।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৫:০০ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।