• শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহীতে করোনা ওয়ার্ডে ভর্তি ৪ জন, কোয়ারেন্টিনে ১৭

    স্বপ্নচাষ ডেস্ক

    ২০ এপ্রিল ২০২০ ৩:৩২ অপরাহ্ণ

    রাজশাহীতে করোনা ওয়ার্ডে ভর্তি ৪ জন, কোয়ারেন্টিনে ১৭

    করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চারজন ভর্তি রয়েছেন। এদের মধ্যে গত ২৪ ঘন্টায় তিনজন ভর্তি হয়েছেন। তাদের সবাইকে সংক্রমক ব্যাধি হাসপাতালের করোনা ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদের সবার নমুনা সংগ্রত করে পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন করোনা নির্ণয় ও চিকৎসক টিমের প্রধান ডা. আজিজুল হক আজাদ।

    রামেক হাসপাতালে নিয়মিত ব্রিফিংয়ে সোমবার ডা. আজাদ বলেন, চিকিৎসাধীন সবার জ্বর ও শ্বাসকষ্ট থাকলেও তারা সবার শারীরিক অবস্থা ভাল আছে। তারা করোনায় আক্রান্ত তা এখনো ভাবছি না। পরীক্ষা করে নিয়ে তা নিশ্চিত করা হবে তারা করোনায় আক্রান্ত কি না। এছাড়াও রাজশাহীতে যে পাঁচজন করোনা রোগি শনাক্ত হয়েছে তারা সবাই ভাল আছেন। তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ করে তাদের অবস্থার আপডেট নেয়া হচ্ছে।

    ডা. আজিজুল হক আজাদ বলেন, এখন পর্যন্ত রাজশাহীর স্থানীয় কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। এটি ভাল দিক। এ পর্যন্ত রাজশাহীতে যে পাঁচজন আক্রান্ত হয়েছেন তারা সবাই বাহির থেকে এসেছেন। এদের মধ্যে তিনজন নারায়নগঞ্জ, একজন ঢাকা ও একজন গাজীপুর থেকে এসেছেন। ফলে যারা বাহির থেকে এসেছেন তাদের ঘরে থাকাটা নিশ্চিত করতে হবে।

    জেলা সিভিল সার্জন অফিসের তথ্য মতে, শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘন্টায় দেশের বিভিন্ন জেলা থেকে রাজশাহী আসা আরও ১৭ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। এদের মধ্যে ঢাকা থেকে এসেছে ৬ জন এবং নারায়নগঞ্জ থেকে এসেছে ১ জন ও গাজীপুর থেকে ২ জন। এছাড়া পাবনা থেকে ৩ জন, সিলেট থেকে ২ জন, রাজবাড়ি থেকে ১ জন, কুষ্টিয়া থেকে ১ জন ও সিরাজগঞ্জ থেকে এসেছেন ১ জন।

    ১৭ জনের মধ্যে নগরের রয়েছেন ১১ জন ও তানোরে ৬ জন। এই ১৭ জনসহ বর্তমানে কোয়ারেন্টিনে রয়েছেন ৩৬৪ জন। তাদের অধিকাংশই ঢাকা ও নারায়নগঞ্জ থেকে আসা।

    এখন পর্যন্ত রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হয়েছে ৫ জন। তাদের নিজ নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে পুঠিয়ায় তিনজন, বাগমারায় একজন ও মোহনপুরে একজন। তাদের মধ্যে দুইজন নারী ও তিনজন পুরুষ।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৩২ অপরাহ্ণ | সোমবার, ২০ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।