• মঙ্গলবার ১৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    রাজশাহীতে আরও ২১ জনের করোনা পজিটিভ

    স্বপ্নচাষ ডেস্ক

    ১২ জুন ২০২০ ৯:২৩ অপরাহ্ণ

    রাজশাহীতে আরও ২১ জনের করোনা পজিটিভ

    ফাইল ছবি

    রাজশাহীর দুইটি ল্যাবে আরও ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে শুক্রবার তাদের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৮ জন, পাবনার ১০ জন, নাটোরের ৩ জন।

    বিকেলে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার এ তথ্য জানান।

    ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালের বর্হিবিভাগ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৮ জনের পজেটিভ এসেছে। এদের সবার বাড়ি রাজশাহীতে। নতুন আটজন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৪ জনে দাঁড়ালো। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ জন। আর মারা গেছেন তিনজন।

    রাজশাহীর নতুন আক্রান্তরা হলেন, রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্য কাজল ইসলাম (৩৮), রাজশাহী নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সেলিনা আক্তার লাকি (৪৪), ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আলিফ-লাম-মিম (৪২), ১৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. সানাউল্লাহ (৬০), রাজশাহী সিটি করপোরেশনের কর্মী আয়েশা আক্তার (২৬), রামেক হাসপাতালের ২৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী বিপুল (৬৪), রামেক হাসপাতালের কর্মী জেসমিন খাতুন (২৮) এবং রাজশাহীর বাগমারা উপজেলার বাসিন্দা আকলিমা বেগম (৪০)।

    অপরদিকে, রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, শুক্রবার তাদের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮৮ নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে পাবনার ১০ ও নাটোরের তিনজন।

    পাবনায় নতুন আক্রান্তদের মধ্যে চাটমোহরের ১ জন, ভাঙ্গুড়ায় ১ একজন, আটঘড়িয়ায় ৩ জন, সুজানগরে ৪ ও সাঁথিয়ায় ১ জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮৮ জনে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত দশজন সুস্থ হয়েছে স্বাভাবিক জীবনে ফিরেছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। আক্রান্ত অধিকাংশ ব্যক্তিদের হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন পাঁচজন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:২৩ অপরাহ্ণ | শুক্রবার, ১২ জুন ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।