• শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    যুক্তরাষ্ট্র থেকে ফিরছেন ২৬০ বাংলাদেশি

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৩ মে ২০২০ ১:৩৪ অপরাহ্ণ

    যুক্তরাষ্ট্র থেকে ফিরছেন ২৬০ বাংলাদেশি

    সংগৃহীত ছবি

    পররাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে যুক্তরাষ্ট্রে আটকে পড়া ২৬০ বাংলাদেশি ঢাকায় ফিরছেন ১৫ মে। করোনার পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ হওয়ায় বিপুলসংখ্যক বাংলাদেশি যুক্তরাষ্ট্রে আটকে পড়ার সংবাদে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন এই পন্থা অবলম্বনের নির্দেশ দিয়েছিলেন ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাস এবং নিউইয়র্ক কন্স্যুলেটকে।

    সে অনুযায়ী তালিকা করার সময় জানা গেছে যে, অনেকেই ইতিমধ্যে বিভিন্নভাবে অর্থ সংগ্রহ করে ডিসকাউন্ট মূল্যে হোটেল অথবা ছাত্র-ছাত্রীরা তাদের এদেশীয় সহপাঠিদের বাসায় উঠেছেন। তবে ব্যবসায়ী, আমলা এবং অন্য পেশার লোকজনের দেশে ফেরা খুবই জরুরী হওয়ায় তারাই বিশেষ এ বিমানে ভ্রমণে তালিকাভুক্ত হয়েছেন।

    প্রসঙ্গত উল্লেখ্য যে, আটকে পড়া বাংলাদেশিদের দুর্দশার কাহিনী গণমাধ্যমে এনেছিলেন সর্বপ্রথম ডেমক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এটর্নী মঈন চৌধুরী।
    রাজধানী ওয়াশিংটন ডিসির সন্নিকটে ডুলেস এয়ারপোর্ট থেকে ১৫ মে শুক্রবার রাত ১১টায় ছাড়বে কাতার এয়ারওয়েজের চার্টার্ড করা এ ফ্লাইট। টিকিট ক্রয়কারি যাত্রীদেরকে সন্ধ্যা ৭টার মধ্যে নিজ দায়িত্বে এয়ারপোর্টে পৌঁছার অনুরোধ করা হয়েছে।

    উল্লেখ্য, মাথাপিছু ভাড়া নেয়া হচ্ছে ২২০০ ডলার করে। তবুও অখুশী নন যাত্রীরা। কারণ, তারা এই কঠিন সময়েও স্বজনের সান্নিধ্যে ঈদ উদযাপনে সক্ষম হবেন।

    ঢাকা থেকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে এ মোমেন এ প্রসঙ্গে নিউইয়র্ক সময় মঙ্গলবার দিবাগত রাত ১২টা (বাংলাদেশ সময় বুধবার সকাল ১০টা)য় বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা অফিসের এ সংবাদদাতাকে টেলিফোনে জানান, যুক্তরাষ্ট্র থেকে ফ্লাইটে উঠার আগে ৭২ ঘণ্টার মধ্যে যারা চিকিৎসকের ছাড়পত্র নেবেন (করোনা নেগেটিভ) তারা ঢাকায় অবতরণের পর পুনরায় স্বাস্থ্য পরীক্ষার সম্মুখীন হবেন। শরীরের তাপমাত্রা যদি স্বাভাবিক হয় তাহলে তাদেরকে নিজ বাসায় ১৪দিন কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হবে। অন্যথায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। আর যারা নিজ খরচে ঢাকার বিলাসবহুল হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে চান, সে ব্যবস্থাও রয়েছে ওয়েস্টিনহ কয়েকটি হোটেলে। ভাড়াও অনেক কম নেয়া হচ্ছে। ভাড়ার সাথে খাবারও যুক্ত।

    পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন যে, চলতি সপ্তাহে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে বেশ কয়েক হাজার বাংলাদেশি ফিরছেন বিশেষ ফ্লাইটে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৩৪ অপরাহ্ণ | বুধবার, ১৩ মে ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।