• মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত ২৫ হাজারের বেশি, মৃত্যু ১২২৪

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৭ মে ২০২০ ১:২০ অপরাহ্ণ

    যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত ২৫ হাজারের বেশি, মৃত্যু ১২২৪

    যুক্তরাষ্ট্রে নতুন করে আরও ২৫ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৬৭ হাজার ৮৮৪।

    অপরদিকে, এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে ৮৮ হাজার ৭৫৪ জন। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৬০ জন এবং মারা গেছে ১ হাজার ২২৪ জন।

    গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

    এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই কোনো দেশ। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

    এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৭ হাজার ৭৭৩ এবং মারা গেছে ৯০ হাজার ১১৩ জন।

    দেশটিতে ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৩৯ হাজার ২৩২ জন। বিভিন্ন রাজ্যে করোনার অ্যাক্টিভ কেস ১ লাখ ৭৮ হাজার ৪২৮টি। তবে ১৬ হাজার ২৪৮ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক।

    যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। ওই অঙ্গরাজ্যেই করোনায় আক্রান্ত ও মৃত্যু হয়েছে সবচেয়ে বেশি।

    নিউইয়র্কে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৮ হাজার ৯৯ জন। অপরদিকে মারা গেছে ২৮ হাজার ১৩৪ জন। ওই অঙ্গরাজ্যে করোনার অ্যাক্টিভ কেস ২ লাখ ৬৮ হাজার ৫৬৮টি।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১:২০ অপরাহ্ণ | রবিবার, ১৭ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।