• রবিবার ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    মেসি বার্সা ছাড়লে ক্লাবের নাম বদলানো উচিত: স্যামুয়েল ইতো

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৯ আগস্ট ২০২০ ১১:০৬ অপরাহ্ণ

    মেসি বার্সা ছাড়লে ক্লাবের নাম বদলানো উচিত: স্যামুয়েল ইতো

    গত এক যুগেরও বেশি সময় ধরে বার্সেলোনার মান-মর্যাদার ভার বহন করছেন আর্জন্টাইন মহাতারকা লিওনেল মেসি। শুধু মেসির জন্যই বিপুল পরিমাণে বেড়েছে বার্সেলোনার বিশ্বব্যাপী ভক্ত-সমর্থকের সংখ্যা। তাকে ঘিরেই আবর্তিত হয় বার্সার সব পরিকল্পনা। এক কথায় মেসিকে ছাড়া ভাবতেও পারে না কাতালানরা। সেই মেসিরই বার্সা ছাড়ার গুঞ্জন চাউড় হয়েছে। শেষ পর্যন্ত মেসি যদি বার্সেলোনা ছেড়েই দেন, তাহলে ক্লাবের নাম পরিবর্তন করা উচিত বলে মনে করেন বার্সার সাবেক ফুটবলার স্যামুয়েল ইতো।

    এরআগেও মেসির বার্সা ছাড়ার গুঞ্জন শোনা গেছে। কিন্তু সেসব গুঞ্জন বেশিদিন টেকেনি। কিন্তু এবার একটু বেশি আলোচনা হচ্ছে এ নিয়ে। সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে বিশাল ব্যবধানে হারের পর মেসির বার্সা ছাড়ার খবরটি রীতিমতো ফুটবল বিশ্বের প্রধান আলোচনার বিষয়বস্তুতে পরিণত হয়েছে।

    বার্সার হয়ে ৫ বছর খেলা স্যামুয়েল এতো মনে করেন, মেসিকে ধরে রাখার সব চেষ্টা করা উচিত বার্সেলোনার। শেষ পর্যন্ত সেটা না হলে ক্লাবের নাম পরিবর্তন করা উচিত।

    ইতো বলেন, ‘মেসি যেন এখানেই ক্যারিয়ার শেষ করে, এটা বার্সার নিশ্চিত করা উচিত। বার্সেলোনা মানেই মেসি। আর ও যদি আসলেই বার্সেলোনা ছাড়ার সিদ্ধান্ত নেয়, তাহলে আমাদের উচিত ক্লাবের জন্য নতুন নাম খোঁজা। আমরা সৌভাগ্যবান যে আমাদের দলে এখন বিশ্বের সেরা খেলোয়াড়টা খেলে।’

    ক্লাব ক্যারিয়ারে অন্য কোনো দলের হয়ে খেলেননি মেসি। যে ক্লাব নতুন জীবন দিয়েছে, সেই ক্লাবের প্রতি মেসির কৃতজ্ঞতা-ভালোবাসার শেষ নেই। যে কারণে বার্সাতেই ক্যারিয়ার শেষ করার কথা বেশ কয়েকবার শোনা গেছে আর্জেন্টাইন তারকার মুখে।

    মেসির কাছ থেকে সর্বোচ্চটা নিতে সব সময়ই তার মতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছে বার্সেলোনাও। যেমন পরিবেশ হলে মেসি স্বাচ্ছন্দ্যে খেলতে পারেন, তেমন পরিবেশই নিশ্চিত করেছে বার্সা। হোক সেটা মাঠ কিংবা মাঠের বাইরে।

    গত কিছুদিনে সেই অবস্থা নেই। যে কারণে মেসিও বার্সা ছাড়ার কথা চিন্তা করছেন বলে স্প্যানিশ গণমাধ্যমের খবর। সর্বশেষ ২০১৭ সালে চুক্তি নবায়ন করেছেন মেসি, যার মেয়াদ ২০২০-২১ পর্যন্ত। কিন্তু কিছু দিন আগে স্প্যানিশ রেডিও কাদেনা সের খবর প্রকাশ করে, বার্সোলোনার সঙ্গে চুক্তি নবায়নের আলোচনা মাঝপথেই বন্ধ করে দিয়েছেন মেসি।

    স্বপ্নচাষ/এমএইচ

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:০৬ অপরাহ্ণ | বুধবার, ১৯ আগস্ট ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।