• মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    মাস্কের জন্য আর হা হুতাশ নয়, বললেন ক্ষুব্ধ বিএমএ নেতা

    স্বপ্নচাষ ডেস্ক

    ৩০ এপ্রিল ২০২০ ৯:৩৬ অপরাহ্ণ

    মাস্কের জন্য আর হা হুতাশ নয়, বললেন ক্ষুব্ধ বিএমএ নেতা

    সংগৃহীত

    প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ রোধে বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসকদের নিরাপত্তা ও কর্মক্ষেত্রে তাদের সুরক্ষা নিশ্চিত করতে তৎপর থাকায় নিজের জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক ডা. ফয়সাল ইকবাল চৌধুরী। তিনি স্বাধীনতা চিকিৎসক পরিষদের করোনা বিষয়ক সমন্বয় সেলের চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়কেরও দায়িত্ব পালন করছেন।

    বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুপুরে ডা. ফয়সাল ইকবাল চৌধুরী নিজের ফেসবুকে এক স্ট্যাটাসে এ শঙ্কা প্রকাশ করেন। তিনি লিখেছেন-

    “মাস্ক নিয়ে আর কোনো অভিযোগ কিংবা প্রশ্ন নয়। বিশ্বাস হচ্ছে না? মাস্ক নিয়ে প্রশ্ন তোলায় তিনটি হাসপাতালের পরিচালকের বদলি নামে শাস্তি হলো!’

    ১. স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মাস্ক সংকট হেতু নিজ উদ্যোগে স্বাস্থ্যকর্মীদের মাস্ক কিনতে বলায় —–প্রেষণ বাতিল করে আর্মিতে ফিরিয়ে নেয়া—- সূত্র: বিডিনিউজ২৪
    ২। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক নিম্নমানের মাস্ক গ্রহণে অস্বীকৃতি জানানোর ফলে পাবনার হেমায়েতপুরের মানসিক হাসপাতালে তাৎক্ষণিক বদলি। —– সূত্র: ইত্তেফাক।
    ৩। নিম্নমানের মাস্ক সরবরাহ করায় এর বিরুদ্ধে প্রশ্ন তোলায় মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে ওএসডি।—-সূত্র: প্রথম আলো।
    ৪। নিম্ন মানের পিপিই নিয়ে কথা বলায় নোয়াখালীতে চিকিৎসককে তত্ত্বাবধায়কের শোকজ।
    ৫। মিডিয়াতে প্রকাশ্যে বিবৃতি দিয়ে (তিনি) আইসিটি অ্যাক্টে মামলার হুমকি।”

    এখন থেকে চিকিৎসকরা মাস্ক-পিপিসহ ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম নিজেরাই জোগাড় করবেন জানিয়ে ডা. ফয়সাল ইকবাল চৌধুরী আরও লিখেছেন, “গত তিন দিনে প্রায় চট্টগ্রামে ১৫০০ মাস্ক সংগ্রহ করা হয়েছে। আর আমি তো শঙ্কায় আছি! আমাকে প্রকাশ্যে হুমকি দিয়েছে দলীয় পদে কেমনে থাকি, কবর খুঁড়ে রাখার জন্যও বলেছেন চামচারা, কখন দলীয় পদ নিয়ে নেয় বা মেরে ফেলে বা হামলা করেন বা করান- তার বিচারের ভার আপনাদের উপর ছেড়ে দিলাম।”

    এই চিকিৎসক নেতা তার সহকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে লিখেছেন, “আসুন নিজেদের নিরাপত্তা নিজেরাই নিই। এখন আর মাস্ক এর জন্য হা হুতাশ নয়। কোভিড পরবর্তী বাংলাদেশে নতুন কিছু দেখার প্রত্যাশা রইল। নিশ্চয়ই জননেত্রী শেখ হাসিনা অথর্ব, দুর্নীতিবাজদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবেন। নিজেদের সুস্থ থাকতে হবে নিজের পরিবারের স্বার্থে, জনগণের স্বার্থে, জাতির স্বার্থে। জয় বাংলা। জয় বঙ্গবন্ধু।”

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৩৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।