• রবিবার ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    মানিকগঞ্জে ১১ মাসের শিশুর করোনা শনাক্ত

    স্বপ্নচাষ ডেস্ক

    ২২ এপ্রিল ২০২০ ১০:২৪ অপরাহ্ণ

    মানিকগঞ্জে ১১ মাসের শিশুর করোনা শনাক্ত

    সংগৃহীত

    মানিকগঞ্জের সিংগাইরে ১১ মাস বয়সী এক শিশুর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শারীরিক সমস্যা নিয়ে ওই শিশুটিকে দুই সপ্তাহ আগে ঢাকার শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

    সেখানেই তার করোনা উপর্সগ দেখা দিলে ১৮ এপ্রিল হাসপাতাল কর্তৃপক্ষ পরীক্ষা করান। বুধবার পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১০ জনে। মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এসব তথ্য জানান।

    ওই শিশুর বাড়ি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জার্মিতা ইউনিয়নে বলে জানা গেছে। তবে তারা পার্শ্ববর্তী সাভারের হেমায়েতপুর এলাকায় ভাড়া বাসায় থাকেন। তার বাবা পেশায় একজন ক্ষুদ্র ব্যবসায়ী।

    এর আগে জার্মিতা ইউনিয়ন থেকে এক ধানাকাটা শ্রমিক গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে ফিরে করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে মারা যান। পরে ওই ইউনিয়ন লকডাউন করে দেন স্থানীয় প্রশাসন।

    সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ জানান, গত ২৪ ঘণ্টায় মানিকগঞ্জ থেকে ২৬ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে একজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় ৩৩৮ ব্যক্তির নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। এর মধ্যে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

    আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সিঙ্গাইর উপজেলায় ৩ তাবলীগ জামাতের সদস্যসহ ৪ জন, মানিকগঞ্জ সদর উপজেলায় ৩ জন, শিবালয় উপজেলায় ২ জন এবং হরিরামপুর উপজেলায় ১ জন। তবে ঘিওর, দৌলতপুর ও সাটুরিয়ার উপজেলার কেউ এখনও আক্রান্ত হয়নি।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১০:২৪ অপরাহ্ণ | বুধবার, ২২ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।