• বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    মানবিক কর্মকাণ্ডেও হামলা চালাচ্ছে সরকার দলের সন্ত্রাসীরা : ফখরুল

    স্বপ্নচাষ ডেস্ক

    ২০ এপ্রিল ২০২০ ৮:৫৯ অপরাহ্ণ

    মানবিক কর্মকাণ্ডেও হামলা চালাচ্ছে সরকার দলের সন্ত্রাসীরা : ফখরুল

    সংগৃহীত

    বিএনপি মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই মহাদুর্যোগকালেও অসহায় মানুষদেরকে সাহায্য-সহযোগিতা করার মতো মানবিক কর্মকান্ডেও হামলা চালাচ্ছে সরকার দলের সন্ত্রাসীরা। বিনা অপরাধে সরকারি প্রশাসন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ গণমাধ্যম ও মুক্ত চিন্তার মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে বিরতিহীনভাবে হেনস্তা করে যাচ্ছে। সোমবার বিকেলে দলের সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

    বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাস মহামারির সংকটময় সময়ে স্থানীয় ছাত্রদলের পক্ষ থেকে গরিব ও দুস্থ মানুষদের মাঝে খাদ্য সহায়তা প্রদানের কারণে ফেনী জেলার দাগনভূঞা ইকবাল মেমোরিয়াল সরকারি কলেজ ছাত্রদলের সদস্য নিলয় হাসান রবিনের ওপর ছাত্রলীগের চিহ্নিত একদল সন্ত্রাসী পৈশাচিক হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করেছে। এছাড়াও বাড্ডা লিংক রোডে ত্রাণ বঞ্চিত মানুষের বিক্ষোভকে কেন্দ্র করে দায়ের করা মামলায় ৩৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি আবুল বাশারকে উদ্দেশ্য প্রণোদিতভাবে জড়ানো হয়েছে। এ দুই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে অবিলম্বে রবিনের ওপর হামলাকারী দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তিসহ আবুল বাশারের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন তিনি।

    বিএনপি মহাসচিব বলেন, ‘বাংলাদেশসহ সারাবিশ্ব করোনাভাইরাসের মরণ ছোবলে শঙ্কিত। এই দুর্যোগময় পরিস্থিতিতে বাংলাদেশের অসহায়, নিরন্ন ও ছিন্নমূল মানুষকে সহায়তা প্রদান করছে বিএনপিসহ এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এখনও সরকার বিরোধী দলকে নিশ্চিহ্ন করার নীল নকশা থেকে পিছু হটেনি। বরং এই মহামারিকে কাজে লাগিয়ে সরকার আরও জোরেসোরে বিরোধী দল ও ভিন্ন মতকে উচ্ছেদ করার সামগ্রিক আয়োজনে ব্যস্ত রয়েছে। এর প্রমাণ করোনার এই মহাদুর্যোগকালেও অসহায় মানুষদেরকে সাহায্য-সহযোগিতা করার মতো মানবিক কর্মকান্ডেও হামলা চালাচ্ছে সরকার দলের সন্ত্রাসীরা। এছাড়াও বিনা অপরাধে প্রশাসন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ গণমাধ্যম ও মুক্ত চিন্তার মানুষদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে বিরতিহীনভাবে হেনস্তা করে যাচ্ছে।

    মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাস মহামারিতে একদিকে তারা যেমন ত্রাণ সামগ্রী লুটপাটে ব্যস্ত, অন্যদিকে অসহায় মানুষের পাশে দাঁড়ানো বিএনপিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের ত্রাণ কর্মকান্ডকে জুলুমের বাতাবরণে নানা কায়দায় বাধা দিচ্ছে। কারণ তারা মনে করে দুঃশাসন টিকিয়ে রাখলেই কেবলমাত্র নিজেদের ব্যর্থতা ঢেকে রাখা যায়।

    তিনি বলেন, এই মহাদুর্যোগেও সরকারের সামগ্রিক আচরণে তাদের অমানবিক মুখ আরও কুৎসিত হয়ে ফুটে উঠেছে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:৫৯ অপরাহ্ণ | সোমবার, ২০ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।