• রবিবার ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    মাঠে থুতু ফেললেই হলুদ কার্ড

    স্বপ্নচাষ ডেস্ক

    ১১ মে ২০২০ ৪:৩২ পূর্বাহ্ণ

    মাঠে থুতু ফেললেই হলুদ কার্ড

    করোনাভাইরাসের কারণে পুরো বিশ্ব স্থবির। ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের খেলাধুলাই বন্ধ। বিশ্লেষকরা বলছেন, ছোঁয়াচে এই ভাইস পরবর্তী সময়ে খেলা মাঠে গড়ালেও বেশকিছু পরিবর্তন আসতে পারে।

    করোনা পরবর্তী সময়ে ক্রিকেট বলে থুতু দেয়ার যে প্রচল আছে সেটা উঠে যেতে পারে। মাঠে থুতু ফেললেও লাল কার্ড দেখনোসহ কিছু পরিবর্তন আনছে স্প্যানিশ ফুটবল লিগ কর্তৃপক্ষ।

    লা লিগায় নতুন নিয়ম অনুযায়ী প্লে-অফ পদ্ধতি পয়েন্ট টেবিল অনুযায়ী নির্ধারণ করা হবে। স্প্যানিশ ফুটবল লিগের ম্যাচ চলাকালীন সর্বোচ্চ পাঁচজন ফুটবলার পরবির্তন করা যাবে, আগে যেখানে চারজন পরিবর্তন করা যেত। ফুটবলাররা মাঠে থুতু ফেললে রেফারি হলুদ কার্ড দেখাতে পারবেন।

    এ ছাড়া ক্লাবের অনুশীলন চলার সময় ট্রেনিংয়ে ছবি ও ভিডিও লা লিগা কর্তৃপক্ষকে দিতে হবে। গুজব ছড়ানো থেকে রক্ষার জন্য ক্লাবের কোনো মেডিকেল তথ্য প্রকাশ করা যাবে না। এটা লা লিগা নিশ্চিত করতে চায়।

    খেলা শুরুর আগে স্টেডিয়ামে প্রবেশের সময় সবার শরীরে তাপমাত্র পরীক্ষা করতে হবে। ফুটবলাররা শুধু হোটেল ব্যবহার করবে এবং ভ্রমণের সময় বিশেষ ফ্লাইট ব্যবহার করা হবে।

    বাসে ভ্রমণের ক্ষেত্রে ফুটবলারদের জন্য দুটি বাস থাকবে। খেলা শুরু হওয়ার ২৪ ঘণ্টা আগে প্রতিটি ফুটবলারকে পরীক্ষা করা হবে। খেলার প্রথমার্ধ শেষে ফুটবলারদের অবশ্যই জার্সি পরিবর্তন করে দ্বিতীয়ার্ধে মাঠে নামতে হবে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৪:৩২ পূর্বাহ্ণ | সোমবার, ১১ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।