• বুধবার ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ভারত থেকে ফিরলেন আরও ১২৮ বাংলাদেশি

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৫ মে ২০২০ ৯:১১ অপরাহ্ণ

    ভারত থেকে ফিরলেন আরও ১২৮ বাংলাদেশি

    সংগৃহীত

    করোনাভাইরাস মোকাবেলায় ভারতে লকডাউনে আটকে পড়া আরও ১২৮ বাংলাদেশি দেশে ফিরেছেন। মঙ্গলবার বিকেলে নয়াদিল্লি থেকে তাদের নিয়ে দেশে ফিরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট।

    গণমাধ্যমকে এ বিষয়টি নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান বিষয়টি নিশ্চিত করেছেন।

    নয়াদিল্লিতে বাংলাদেশ হাইকমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ১২৮ জনের ফেরার মাধ্যমে ভারতের বিভিন্ন শহরে চিকিৎসা ও অন্যান্য কারণে এসে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরানোর ধারাবাহিক প্রক্রিয়ার দ্বিতীয় পর্যায় সম্পন্ন হলো। এই দুই পর্যায়ে দুই সহস্রাধিক আটকে পড়া বাংলাদেশি আকাশপথে দেশে ফিরেছেন।

    হাইকমিশন আরও জানায়, আকাশপথের পাশাপাশি সড়কপথেও ফেরার প্রক্রিয়া চালু রয়েছে। লকডাউন শুরু হওয়ার পর বিভিন্ন স্থল সীমান্ত দিয়ে বাংলাদেশ মিশনসমূহের সহায়তায় দেশে ফেরা যাত্রীর সংখ্যা পাঁচ শতাধিক। মঙ্গলবার দিল্লি থেকে সড়কপথে ২৬ জন বাংলাদেশি বেনাপোল সীমান্ত দিয়ে দেশে ফিরেছেন।

    বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দিল্লি, হরিয়ানা, উত্তর প্রদেশ, তামিলনাড়ুসহ বিভিন্ন দূরবর্তী রাজ্য হতে আগামী কয়েক দিনে সড়কপথে শতাধিক বাংলাদেশির দেশে ফেরার অনুমোদন প্রক্রিয়া চলমান রয়েছে।

    যারা সড়কপথে দেশে ফিরতে চান, তাদের অবিলম্বে বাংলাদেশ হাইকমিশনের বিজ্ঞপ্তি-৯ (৩০ এপ্রিল ২০২০) অনুযায়ী প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করে ভারতীয় কর্তৃপক্ষের অনুমোদনের জন্য হাইকমিশনে যোগাযোগ করতে বলা হয়েছে। সড়কপথে দীর্ঘ ভ্রমণের ক্ষেত্রে রোগীদের শারীরিক অবস্থা বিবেচনায় রেখে চিকিৎসকের অনুমতি নিতে হবে ।

    বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশেষ ট্রেনযোগে রেলপথে ভ্রমণের ব্যবস্থার জন্য ভারতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হয়েছে। তবে বিষয়টি পদ্ধতিগত কারণে সময়সাপেক্ষ হবে বলে কর্তৃপক্ষ জানানো হয়েছে।

    স্বপ্নচাষ/এসএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।