• বৃহস্পতিবার ৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ভারতে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

    স্বপ্নচাষ ডেস্ক

    ০২ মে ২০২০ ৪:১৮ পূর্বাহ্ণ

    ফাইল ছবি

    ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২ হাজার ৩৯৪ জন আক্রান্ত হয়েছে। যা দেশটিতে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। নতুন করে মারা গেছে আরও ৬৯ জন।

    সব রাজ্য মিলিয়ে এ পর্যন্ত ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩৭ হাজার ২৫৭ জন। মোট মৃতের সংখ্যা এক হাজার ২২৩জন। সুস্থ হয়েছেন ১০ হাজার ৭ জন। হাসপাতালে চিকিৎসাধীন ২৬ হাজার ২৭ জন।

    শুক্রবার রাত ২টা পর্যন্ত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারে এসব তথ্য দেয়া হয়েছে। ভারতে করোনার সংক্রমণের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, গুজরাট ও দিল্লি। মহারাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। মোট আক্রান্তের ৩১ শতাংশেরও বেশি মহারাষ্ট্রে।

    সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, শুক্রবার মহারাষ্ট্রে নতুন করে ৫৮৩ জনে করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২৭ জনের। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৪৯৮জন। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫৯ জনের।অর্থাৎ ভারতে করোনায় মোট মৃত্যুর ৪৬ শতাংশেরও বেশি ঘটেছে মহারাষ্ট্রে।

    মহারাষ্ট্রের পর দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাট। সেখানে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩৯৫। মারা গেছে ২১৪ জন। আক্রান্তের সংখ্যায় রাজধানী দিল্লির অবস্থান তৃতীয়তে। সেখানে করোনা রোগীর সংখ্যা ৩ হাজার ৫১৫ জন। মৃত্যুর সংখ্যা ৫৯ জন।

    অন্যান্য রাজ্যগুলোর মধ্যে এ পর্যন্ত মধ্যপ্রদেশে ২ হাজার ৬৬০ জন, রাজস্থানে ২ হাজার ৫৮৪ জন, উত্তরপ্রদেশে ২ হাজার ২০৩ জন আক্রান্ত হয়েছে।

    এসব রাজ্যে এ পর্যন্ত মারা গেছে যথাক্রমে ১৩৭ জন, ৫৮ জন, ৩৯ জন।

    এছাড়া নতুন করে ৬০ জনসহ অন্ধ্রপ্রদেশে মোট আক্রান্ত হয়েছে ১,৪৬৩ জন।

    এদিকে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে না আনতে পেরে ভারতজুড়ে লকডাউনের মেয়াদ ৪ মে থেকে দুই সপ্তাহ বাড়িয়ে ১৭ মে পর্যন্ত করা হয়েছে।
    স্বপ্নচাষ/আরএস

    বিষয় :

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৪:১৮ পূর্বাহ্ণ | শনিবার, ০২ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।