• রবিবার ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ভারতীয় খাসিয়ার গুলিতে আরেক বাংলাদেশি নিহত

    অনলাইন ডেস্ক

    ১১ জুলাই ২০২০ ৭:০০ অপরাহ্ণ

    ভারতীয় খাসিয়ার গুলিতে আরেক বাংলাদেশি নিহত

    সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে গুলিতে আরেক বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় আরেক বাংলাদেশি আহত হয়েছেন। শনিবার (১১ জুলাই) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

    জানা গেছে, উৎমা বিওপি সংলগ্ন সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে অবৈধভাবে প্রবেশ করার পর ভারতীয় খাসিয়ারা বাংলাদেশিদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে আমির হোসেন নামে এক যুবক নিহত হন। তিনি ওই এলাকার মো. বাবুল হোসেনের ছেলে। এছাড়া মো. কয়েছ মিয়া নামের আরেক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। এ নিয়ে গত দেড় মাসে কেবল কোম্পানিগঞ্জ সীমান্তে ভারতীয় খাসিয়াদের গুলিতে পাঁচজন বাংলাদেশি নিহত হয়েছেন।

    বিজিবি সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে বিজিবি ৪৮ ব্যাটালিয়নের অধীনস্থ সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উৎমা বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১২৫৭/৯-এস সংলগ্ন দিয়ে দুই বাংলাদেশি নাগরিক ভারতের ৮০০ গজ অভ্যন্তরে প্রবেশ করেন। এ সময় চোর সন্দেহে ভারতীয় খাসিয়া নাগরিকরা তাদের গুলি করেন। এতে একজন নিহত ও একজন আহত হন। নিহত ব্যক্তির মরদেহ উদ্ধার করা সম্ভব হলেও আহত ব্যক্তি পলাতক রয়েছেন।

    ৪৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আহমেদ ইউসুফ জামিল বলেন, সীমান্তে অবৈধ চলাচল রোধে করোনাভাইরাস পরিস্থিতির মধ্যেও টহল এবং নজরদারি অব্যাহত রয়েছে। সীমান্তবর্তী এলাকার বাংলাদেশি নাগরিকদের অবৈধভাবে প্রবেশ না করার জন্য বারবার অনুরোধ জানানো হয়েছে। তবু কিছু কিছু ক্ষেত্রে নিষেধাজ্ঞা অমান্য করে কেউ কেউ অবৈধভাবে ভারতে ঢুকে পড়েন। এ কারণে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে।

    স্বপ্নচাষ/এসএম

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:০০ অপরাহ্ণ | শনিবার, ১১ জুলাই ২০২০

    swapnochash24.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।