• শনিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ভারতজুড়ে আতঙ্ক বাড়ছে, ফের রেকর্ড আক্রান্ত

    স্বপ্নচাষ ডেস্ক

    ২০ মে ২০২০ ৫:৩১ অপরাহ্ণ

    ভারতজুড়ে আতঙ্ক বাড়ছে, ফের রেকর্ড আক্রান্ত

    কয়েকদিন আগেই এক জরিপে দাবি করা হয়, ভারতে করোনা আক্রান্তের হার বিশ্বে সর্বনিম্ন। দেশটিতে প্রতি এক লাখ জনসংখ্যা-পিছু করোনা আক্রান্ত মাত্র ৭.১ শতাংশ। যেখানে অন্যান্য দেশে প্রতি লক্ষ জনসংখ্যায় আক্রান্তের সংখ্যা কমপক্ষে ৬০ ভাগ। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড সংখ্যা ভারতজুড়ে আতঙ্ক বাড়াচ্ছে। ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৬১১ জন আক্রান্ত হয়েছে। যা একদিনের হিসেবে দেশটিতে সর্বোচ্চ আক্রান্ত। এ নিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬ হাজার ৭৫০ জনে দাঁড়ালো। খবর এনডিটিভির।

    জানা গেছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানি ঘটেছে ১৪০ জনের। মোট মৃত ৩ হাজার ৩০৩ জন। এখন পর্যন্ত করোনায় সুস্থ হয়ে উঠেছেন ৪২ হাজার ২৯৮ জন। এতে সুস্থ হওয়ার হার ৩৯ দশমিক ৬২ শতাংশ। দেশটিতে করোনা ঠেকাতে ইতোমধ্যে আগামী ৩১ মে পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। তবে লকডাউন বাড়ানো হলেও বিভিন্ন রাজ্যে তা শিথিল করা হয়েছে। লকডাউন শিথিল করার পর দেশটিতে প্রতিনিয়ত রেকর্ড হারে আক্রান্তের খবর পাওয়া যাচ্ছে।

    এদিকে, ভারতে আগামী জুনে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বাড়বে বলে একটি গবেষণা সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে। এক রিপোর্টে দাবি করা হয়েছে, অক্টোবরের প্রথম সপ্তাহে ভারতজুড়ে সংক্রমণের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়ে যাবে। অন্যদিকে, পশ্চিমবঙ্গে এই সংখ্যা দাঁড়াবে নয় হাজারের মতো। জুলাইয়ের তৃতীয় সপ্তাহ থেকে সংক্রমণের হার খুব ধীরগতিতে নিম্নমুখী হবে এবং অক্টোবরের প্রথম সপ্তাহে তা একেবারে কমে যাওয়ার সম্ভাবনা আছে বলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ‘সেন্টার ফর ম্যাথমেটিক্যাল বায়োলজি অ্যান্ড ইকোলজি’র কো-অর্ডিনেটর নন্দদুলাল বৈরাগী মন্তব্য করেছেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৫:৩১ অপরাহ্ণ | বুধবার, ২০ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।