• বৃহস্পতিবার ২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বড় টার্গেটে জয়ের কৌশল বললেন কোহলি

    অনলাইন ডেস্ক

    ১৯ মে ২০২০ ১১:০৪ পূর্বাহ্ণ

    বড় টার্গেটে জয়ের কৌশল বললেন কোহলি

    করোনা ভাইরাসের কারণে আপাতত ক্রিকেট বন্ধ। তাই ঘরে বসেই সময় কাটাতে হচ্ছে ক্রিকেটারদের। এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল একটি উদ্যোগ নিয়েছেন।

    দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে ফেসবুকে লাইভ সেশন করছেন তিনি। সোমবার রাতে তামিমের লাইভে অতিথি ছিলেন ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক বিরাট কোহলি।

    এসময় তামিম ক্রিকেটীয় বিভিন্ন বিষয়ে প্রশ্ন করেন কোহলিকে। তামিম জানতে চান, কোহলি কত সময় ধরে নেটে অনুশীলন করেন, ম্যাচ চলার সময় কী ভাবেন, ৩৭০-৩৮০ রানের মতো টার্গেট সামনে থাকলে কেমন করে পরিকল্পনা করেন, মানসিক শক্তি কীভাবে দৃঢ় করেন ইত্যাদি।

    এসময় বড় রান তাড়া করে জেতার কৌশল নিয়ে বিরাট কোহলি বলেন, ‘ম্যাচে আত্মবিশ্বাস রাখাটা সবসময় গুরুত্বপূর্ণ। আমরা সবসময় টিম ইন্ডিয়ার জয়ের জন্যই মাঠে নামি। সেটা সামনে টার্গেট যাই হোক না কেন? এমনটি ৩৭-৩৮০ রানও।’

    তিনি আরো বলেন, ‘২০১২ সালে হোবার্টে একটি ওয়ানডে ম্যাচে শ্রীলঙ্কা ৩২০ রান করেছিল। ওই ম্যাচে আমাদের ৪০ ওভারের মধ্যে জেতা দরকার ছিল। আমরা টিম মেম্বারদের মধ্যে আলোচনা করলাম। ইনিংসকে দুই ভাগে ভাগ করলাম। বললাম প্রথম ২০ ওভারে যদি আমরা ২ উইকেটে এত রান করতে পারি তাহলে পরের ২০ ওভারে টি-টোয়েন্টি স্টাইলে খেলে আমরা জিততে পারব। কারণ, হাতে ৮ উইকেট থাকলে আপনি স্বাচ্ছন্দ্যেই খেলতে পারবেন। সেই ম্যাচে আমরা জিতেছিলাম।’

    কোহলি যে ম্যাচের উদাহরণ দিয়েছেন ওই ম্যাচে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ৩২০ রান করেছিল। পরে ভারত ব্যাটিংয়ে নেমে ৩৬.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয় তুলে নিয়েছিল। কোহলি ৮৬ বলে ১৩৩ রান করে অপরাজিত ছিলেন।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১১:০৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।