• মঙ্গলবার ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ব্লগার হত্যা : চাকরিচ্যুত মেজর জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

    স্বপ্নচাষ ডেস্ক

    ২১ আগস্ট ২০২০ ২:২০ পূর্বাহ্ণ

    ব্লগার হত্যা : চাকরিচ্যুত মেজর জিয়াসহ ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

    সংগৃহীত

    ব্লগার নাজিমুদ্দিন সামাদ হত্যা মামলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার প্রধান চাকরিচ্যুত মেজর সৈয়দ জিয়াউল হকসহ ৯ জনের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ।

    বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরে ঢাকা মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের উপ-কমিশনার সাইফুল ইসলাম।

    তিনি জাগো নিজকে বলেন, এই মামলায় মোট ৯ আসামির মধ্যে গ্রেফতার রয়েছেন ৪ জন। তারা হলেন- রশিদ উন নবী, মোজাম্মেল হোসাইন সায়মন, আরাফাত রহমান ও মো. শেখ আবদুল্লাহ। অনলাইনে লেখালেখির কারণে ব্লগার নাজিমুদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয় মর্মে প্রত্যেকেই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

    আর অভিযোগপত্রে পলাতক দেখানো হয়েছে পাঁচ আসামিকে। তারা হলেন- সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে মেজর জিয়া (চাকরিচ্যুত), মো. ওয়ালি উল্লাহ ওরফে ওলি, সাব্বিরুল হক চৌধুরী ওরফে কনিক, মাওলানা জুনেদ আহম্মেদ ওরফে জুনায়েদ এবং আকরাম হোসেন।

    ২০১৬ সালের ৬ এপ্রিল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র নাজিমুদ্দিন সামাদ ক্লাস শেষে গেন্ডারিয়ার মেসে ফেরার পথে লক্ষ্মীবাজারের একরামপুর মোড়ে হামলার শিকার হন। পাঁচ-ছয়জন দুর্বৃত্ত চাপাতি দিয়ে কুপিয়ে এবং গুলি করে তাকে হত্যা করে। হত্যার পর তারা দুটি মোটরসাইকেলে করে পালিয়ে যায়। ওই ঘটনায় সূত্রাপুর থানায় মামলা হয়।

    সিটিটিসি এর আগে জানিয়েছে, নাজিমুদ্দিন সামাদকে হত্যার আগে তিন মাস ধরে পরিকল্পনা সাজায় আনসার আল ইসলাম। নাজিমুদ্দিন মেসে থাকতেন। তাই তাকে বাসায় গিয়ে খুন করা সম্ভব নয় বলে যাওয়ার-আসার পথে খুন করার সিদ্ধান্ত নেয় জঙ্গিগোষ্ঠীটি। সেটিই ঘটে ২০১৬ সালের ৬ এপ্রিল রাতে।

    এরপর আনসার আল ইসলাম বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায়সহ ৯ জনকে হত্যা করে। কুপিয়ে হত্যার চেষ্টা করে শুদ্ধস্বরের কর্ণধার আহমেদ রশিদ টুটুলকে। সবশেষ ২০১৬ সালের ২৫ এপ্রিল আনসার আল ইসলামের হাতেই খুন হন ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয়।

    স্বপ্নচাষ/আরটি

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ২:২০ পূর্বাহ্ণ | শুক্রবার, ২১ আগস্ট ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।