• রবিবার ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ ১২ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    ব্রেকআপের পর মেয়েরা যে ৫ কাজ করবেই!

    স্বপ্নচাষ ডেস্ক

    ১৫ মে ২০২০ ১২:৫২ অপরাহ্ণ

    ব্রেকআপের পর মেয়েরা যে ৫ কাজ করবেই!

    করোনাভাইরাসের কারণে ঘরবন্দি অবস্থায় অনেকেই দূরের সম্পর্কে অভ্যস্ত হয়ে গিয়েছে। যারা এতদিন দূরে থেকেই সম্পর্ক করতো তারা এবং যারা নিয়মিত প্রিয়জনের সঙ্গে সাক্ষাৎ করতো তাদেরও দেখা-সাক্ষাৎ বন্ধ। এতদিন ধরে ঘরে বন্দি থেকে প্রত্যেকের জীবনে কিছু পরিবর্তন এসেছে।

    শুধু জীবনেই নয়, পরিবর্তন এসেছে মনেও। অনেকে যেমন নিজেকে নতুন করে চিনতে শিখেছে, অনেকে আবার ঝালিয়ে নিচ্ছে পুরনো সম্পর্কগুলো। নতুন ভাবে নিজেকে চেনার ফলে অনেক প্রেম যেমন ভেঙে গিয়েছে তেমনই আবার জোড়া লেগেছে পুরনো অনেক সম্পর্ক।

    সমীক্ষা বলছে প্রেম ভাঙলে বা সম্পর্ক থেকে বেরিয়ে আসার ক্ষেত্রে কঠিন সিদ্ধান্ত গুলো বেশিরভাগ ক্ষেত্রে মেয়েরাই আগে নেয়। আর সম্পর্ক থেকে বেরিয়ে আসার পর নিজের সেই ক্ষতস্থান পূরণ করতে তাদের বেশ খানিকটা সময় লাগে। ব্রেকআপের পর বেশির ভাগ মেয়ে এই পাঁচটি জিনিস করে থাকেন। চলুন জেনে নিই সেগুলো কী কী।

    সাবেক সঙ্গীর ওপর নজরদারি

    প্রায়শই সাবেক প্রেমিককে সামাজিক মাধ্যমে হানা দিয়ে দেখার চেষ্টা করে এখনও সে সিঙ্গল কিনা। নাকি অন্য কারো সঙ্গে সম্পর্কে জড়িয়েছে। যদি জানতে পারে যে অন্য কোনো মেয়ের সঙ্গে ফের প্রেম শুরু করেছে, তাহলে সেই মেয়ের যাবতীয় খোঁজ খবর নিয়ে নেয় আর ছেলেটির ঘনিষ্ঠ বন্ধুদের সঙ্গে কথা বলা বন্ধ করে দেয়।

    ব্লক করে আবার আনব্লক

    ব্রেকআপের পর প্রাথমিকভাবে প্রেমিককে যাবতীয় সামাজিক মাধ্যম থেকে ব্লক করে দেয়। তারপর ফের আনব্লক করে। এর মধ্যে কিন্তু সেই ছেলেটির গতিবিধি সংক্রান্ত যাবতীয় খবর নিজের কাছে রাখে। সে কোথায় গেল, কার সঙ্গে দেখা করল সব খবর রাখে মেয়েটি।

    খুশি দেখানোর চেষ্টা

    অনেকেই মনের মধ্যে একরাশ দুঃখ নিয়ে থাকলেও বাইরে থেকে খুশি দেখানোর চেষ্টা করে। কিন্তু অনেকেই সত্যি খুশি থাকে। আর মেয়েটির খুশি থাকলেই কিন্তু শেষপর্যন্ত সাবেক প্রেমিকের কাছে তা প্রতিশোধ হয়ে দাঁড়ায়।

    সামাজিক মাধ্যমে বেশি সময় ব্যয় করে

    ব্রেক আপের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি সময় ব্যয় করে। সেটা অনেক সময় সাবেক প্রেমিককে দেখানোর জন্যও হয়। আবার অনেকে প্রেম মুক্ত হওয়ার পর খোলা মনে সকলের সঙ্গে মিশতে পারে।

    বন্ধুদের সঙ্গে মেশা

    ব্রেক আপের পর মেয়েরা আবার তাদের পুরনো বন্ধুদের সঙ্গে বেশি করে মিশতে শুরু করে। বন্ধুদের সঙ্গে ঘুরতে যাওয়া, খেতে যাওয়া বাড়ে। কারণ যখন প্রেম করে তখন প্রেমিকের সঙ্গেই বেশি সময় কাটায়। ফলে এদিকে কম সময় পড়ে যায়। এমনকী বন্ধুত্বও খারাপ হয়। আর মনকে অন্যদিকে ব্যস্ত রাখতে মেয়েরা তখন শপিংয়ে ব্যস্ত হয়ে পড়ে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১২:৫২ অপরাহ্ণ | শুক্রবার, ১৫ মে ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  

    সম্পাদক : এনায়েত করিম

    সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: গুরুদাসপুর, নাটোর-৬৪৩০
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2020 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।