• শুক্রবার ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বিশ্বব্যাপী মৃত্যু ৩ লাখ ৮২ হাজার, আক্রান্ত ৬৪ লাখ ৮৫ হাজার

    স্বপ্নচাষ ডেস্ক

    ০৩ জুন ২০২০ ৬:২৫ অপরাহ্ণ

    বিশ্বব্যাপী মৃত্যু ৩ লাখ ৮২ হাজার, আক্রান্ত ৬৪ লাখ ৮৫ হাজার

    করোনা ভাইরাসের তাণ্ডবে বিশ্বব্যাপী প্রতিদিনই হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন। মৃত্যুর সংখ্যাও প্রতিদিন দীর্ঘ হচ্ছে। সুস্থ হয়েও ফিরছেন বড় সংখ্যক মানুষ।

    এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ লাখ ৮২ হাজার ৪১২ জন। এছাড়া এ ভাইরাস শনাক্ত হয়েছে ৬৪ লাখ ৮৫ হাজার ৫৭১ জনের শরীরে।

    সোমবার (১ জুন) সকাল ৯টা পর্যন্ত এ সংখ্যা নিশ্চিত করেছে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার। এরইমধ্যে ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস।

    আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ লাখ ২৩ হাজার ৬৩৮ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩০ লাখ ৭৯ হাজার ৫২১ জন। এদের মধ্যে ৩০ লাখ ২৪ হাজার ৯৯৩ জনের শরীরে মৃদু সংক্রমণ থাকলেও ৫৪ হাজার ৫২৮ জনের অবস্থা গুরুতর।

    গত বছরের ডিসেম্বরে চীন থেকে এই মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছে করোনাভাইরাস। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল ও ব্রিটেন।

    আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮১ হাজার ২০৫ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ৮ হাজার ৫৯ জনের। সুস্থ হয়েছেন ৬ লাখ ৪৫ হাজার ৯৪৭ জন।

    আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে চলে আসা ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৫৮ হাজার ২৩৭ জন, মৃত্যু হয়েছে ৩১ হাজার ৩০৯ জনের। সুস্থ হয়েছেন ২ লাখ ৫৩ হাজার ৫৭০ জন।

    রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ২৩ হাজার ৭৪১ জন, মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭ জনের। সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৯৮৫ জন

    স্পেনে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ১২ জন এবং মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৭ জনের।

    মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রিটেনে এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ হাজার ৩৬৯ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৭ হাজার ৯৮৫ জন। মৃত্যু সংখ্যায় তৃতীয় অবস্থানে থাকা ইতালিতে মারা গেছেন ৩৩ হাজার ৫৩০ জন, আক্রান্ত হয়েছেন ২ লাখ ৩৩ হাজার ৫১৫ জন।

    এছাড়া ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৮৯ হাজার ২২০ জন, মৃত্যু হয়েছে ২৮ হাজার ৯৪০ জনের। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৮৪ হাজার ৯১ জন, এখানে মৃত্যু হয়েছে ৮ হাজারের বেশি মানুষের।

    দক্ষিণ এশিয়ার মধ্যে ভারতে আক্রান্ত ২ লাখ ৭ হাজারের বেশি মানুষ, মৃত্যু হয়েছে ৫ হাজার ৪২৯ জনের। পাকিস্তানে আক্রান্তের সংখ্যা ৭৬ হাজার ৩৯৮ জন, মৃত্যু হয়েছে ১ হাজার ৬২১ জনের।

    বাংলাদেশেও প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় রেকর্ড ভাঙছে। মঙ্গলবার (২ জুন) দেশে আরও ২ হাজার ৯১১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫২ হাজার ৪৪৫ জনে। এছাড়া আরও ৩৭ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০৯ জনে।

    স্বপ্নচাষ/আরএস

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৬:২৫ অপরাহ্ণ | বুধবার, ০৩ জুন ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।