• সোমবার ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম

    স্বপ্নচাষ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করতে ক্লিক করুন  

    বাঘায় এক বোঁটায় ২০ লাউ!

    স্বপ্নচাষ ডেস্ক

    ৩০ এপ্রিল ২০২০ ৪:৫৬ পূর্বাহ্ণ

    বাঘায় এক বোঁটায় ২০ লাউ!

    সংগৃহীত ছবি

    রাজশাহীর বাঘায় এক গাছের বোঁটায় (ডগায়) ২০টি লাউ ধরেছে। এ লাউ দেখতে প্রতিদিন অনেক মানুষ আসছে। আবার অনেকে ফোন করে খবর নিচ্ছে। ঘটনাটি জানার পর উপজেলা কৃষি কর্মকর্তা স্থান পরিদর্শন করেন।

    জানা যায়, বাঘা উপজেলার আড়ানী সোনাদহ গ্রামের আমজাদ হোসেন নামের এক ব্যক্তির বাড়ির আঙ্গিনায় লাউ গাছ লাগান। এই গাছে প্রথম থেকে যথেষ্ট পরিমাণে লাউ ধরেছে। এরমধ্যে একটি বোঁটায় (ডগায়) ২০টি লাউ ধরেছে। এ ঘটনাটি এলাকায় প্রচার হলে প্রতিদিন তার বাড়িতে এ লাউ দেখার জন্য মানুষ ভিড় জমাচ্ছে।

    এবিষয়ে গাছের মালিক আমজাদ হোসেন বলেন, আমি বাড়ির পাশে লাউ গাছ লাগাই। এ গাছে যথেষ্ট লাউ ধরেছে। নিজে খাওয়ার পাশাপাশি প্রতিবেশি ও আশেপাশের আত্মীয়দের অনেককে দেয়া হয়েছে। কিছু দিন আগে চোখে পড়ে এক গাছের বোঁটায় অনেক ছোট ছোট লাউ ধরেছে। পরে সেগুলো বড় হলে দেখি একটি বোঁটায় ২০টি লাউ। এ কথা এলাকার লোকজন জানার পর লাউ গাছ দেখতে আসছে, আবার অনেকে ফোন করে খবর নিচ্ছে।

    এ বিষয়ে সোনাহদ গ্রামের ও পাঁচপাড়া আবদুর রহমান বিএম কলেজের অধ্যক্ষ সামরুল হোসেন বলেন, ঘটনাটি জানার পর তার বাড়ি গিয়ে দেখি গাছের এক বোঁটায় (ডগায়) ২০টি লাউ ধরে আছে। সেই লাউ এর ছবি মোবাইল ফোনে তোলাও আছে।

    আড়ানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম বলেন, শুনেছি সোনাদহ গ্রামে একটি গাছে ২০টি লাউ ধরেছে। একটা বোঁটায় এতগুলো লাউ ধরার ঘটনা বিরল।

    বাঘা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শফিউল্লাহ সুলতান জানান, এক বোঁটায় (ডগায়) ২০টি লাউ ধরার ঘটনাটি সত্যিই অস্বাভাবিক। ঘটনাটি জানার পর পরিদর্শন করেছি। তবে ঘটনাটি খুবই বিস্ময়কর।

    স্বপ্নচাষ/আরএস

    বিষয় :

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৫৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০

    swapnochash24.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
    advertisement

    সম্পাদক : এনায়েত করিম

    প্রধান কার্যালয় : ৫৩০ (২য় তলা), দড়িখরবোনা, উপশহর মোড়, রাজশাহী-৬২০২
    ফোন : ০১৫৫৮১৪৫৫২৪ email : swapnochash@gmail.com

    ©- 2021 স্বপ্নচাষ.কম কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।